স্টুডেন্ট অব দ্যা ইয়ারের মনোনয়ন পেলেন জেড এন আর এফের আলমগীর 

স্টুডেন্ট অব দ্যা ইয়ারের মনোনয়ন পেলেন জেড এন আর এফের আলমগীর
স্টুডেন্ট অব দ্যা ইয়ারের মনোনয়ন পেলেন জেড এন আর এফের আলমগীর  © টিডিসি ফটো

জেড এন আর এফ ইউনির্ভাসিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সসের ‘স্টুডেন্ট অব দ্যা ইয়ার-২০২২’ ঘোষণা করা হয়েছে। এতে মনোনয়ন পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আলমগীর হোসেন। বিশ্ববিদ্যালয়টির স্টুডেন্ট অব দ্যা ইয়ার মনোনিত হয়ে পুরষ্কার হিসেবে তিনি একটি ল্যাপটপ জিতেছেন।

আলমগীর হোসেনের বাড়ি দিনাজপুরে। তিনি এসএসসি এবং এইসএসসি পরীক্ষায় জিপিএ-৫ নিয়ে স্কলারশিপে জেড এন আর এফ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) প্রোগ্রামে ভর্তি হয়েছিলেন। তার স্বপ্ন তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হবেন।

পারিবারিক নানা সমস্যা থাকা সত্ত্বেও তিনি বিশ্ববিদ্যালয়ের সুযোগ যেমন নিয়মিত লাইব্রেরীতে অধ্যয়ন, কম্পিউটার ল্যাব ব্যবহারসহ শিক্ষকদের নিয়মিত তত্ত্বাবধানে পাঠদান করেছেন। এর মাধ্যমে তিনি তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষায় ভালো ফলাফল করে অর্জন করে বিশ্ববিদ্যালয়টির ‘স্টুডেন্ট অব দ্যা ইয়ার-২০২২’ এর জন্য মনোনয়ন পেয়েছেন।

আলমগীর বলেন, আমি বিশ্ববিদ্যালয়টি থেকে এ অ্যাওয়ার্ড পেয়ে খুবই আনন্দিত এবং উৎসাহিত। আমার স্বপ্ন একজন সফল ও দক্ষ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়া। এই পুরস্কারটি আমার আজন্ম লালিত স্বপ্নে পৌঁছাতে সাহায্য করবে।

আরও পড়ুন: ‘দেশে উচ্চশিক্ষিত বেকারের সংখ্যা বাড়ছে’

পাঁচ বছর আগে বাংলাদেশ সরকারের অনুমোদন প্রাপ্ত; মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয় স্বার্থের সাথে সঙ্গতিপূর্ণ দক্ষ ও যোগ্য নাগরিক সৃষ্টির উদ্দেশ্যে প্রতিষ্ঠিত জেড এন আর এফ বিশ্ববিদ্যালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সুশৃঙ্খল জীবনযাপন, বিনয়ী, পরিশ্রমী, আত্মবিশ্বাসী, দায়িত্বশীল, সময়ানুবর্তী, বিষয়ভিত্তিক দক্ষতা অর্জন বিষয়গুলো বিবেচনায় রেখে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ প্রতি বছর প্রথম থেকেই যে কোন প্রোগ্রামের শিক্ষার্থীকে ’’স্টুডেন্ট অব দ্যা ইয়ার’’ এর পুরষ্কারর জন্য নির্বাচিত করবে বলে ঘোষণা দিয়েছিল।

বিশ্ববিদ্যালয়টির চারটি অনুষদের অধীনে এমবিএ, বিবিএ, বিবিএ ইন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়রিং (সিএসই), ইনফরমেশন টেকনোলজি ম্যানেজমেন্ট (আইটিএম), ইংরেজী, অর্থনীতি প্রোগ্রামগুলো চালু আছে।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষবর্ষ অনুসারে জানুয়ারী হতে জুন ‘স্প্রিং’ ও জুলাই হতে ডিসেম্বর ‘ফল’, বছরে দুটি সেমিটষ্টারে শিক্ষার্থী ভর্তির সুযোগ রয়েছে।

জেড এন আর এফ বিশ্ববিদ্যালয়ের স্পিং সেমিস্টার-২০২৩ ওরিয়েন্টেশন প্রোগ্রামের এক আনুষ্ঠানিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. জুবায়দুর রহমান এই বছরের ‘স্টু ডেন্ট অব দ্যা ইয়ার-২০২২’ অ্যাওয়ার্ড ঘোষণা করেন। পরে বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরষ্কার তুলে দেন।


সর্বশেষ সংবাদ