কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

কুবি প্রশাসনিক ভবনে তালা
কুবি প্রশাসনিক ভবনে তালা  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: আবু তাহেরের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীর কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের বিচারের দাবিতে এবার প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করছে বিভাগটির শিক্ষার্থীরা। 

জানা যায়, দু'দফা আল্টিমেটামের পরও প্রশাসন কোনো পদক্ষেপ না নেয়ায় ফের আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এসময় তারা সুষ্ঠু বিচার না হওয়া পর্যান্ত অবস্থান করবে বলে ঘোষণা দেন। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১১টায়  প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেন বিভাগের শিক্ষার্থীরা। 

এ সময় হুমায়রা শওকত নামে এক শিক্ষার্থী বলেন, একজন কর্মচারী হয়ে একজন শিক্ষকের বিরুদ্ধে যেভাবে অযৌক্তিক,  মিথ্যা ও  বানোয়াট বক্তব্য দিয়েছে সেটা ভিত্তিহীন। স্যার যখন বিষয়টি নিয়ে সমাধান করতে ভিসি স্যারের রুমে গেছেন। একই সময়ে তারা মানববন্ধনের নামে মিথ্যা তথ্য দিয়ে বক্তব্য দেন। যা খুবই অমবমাননাকর। তারা উদ্দেশ্য প্রণোদিত হয়ে স্যারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। আমরা এখন এটির সুষ্ঠু বিচার চাই।  

আরও পড়ুনঃ প্রেমিকের বিয়ের খবরে আত্মহত্যা করেন বেরোবি ছাত্রী শাহনাজ

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাসান বিদ্যুৎ বলেন, আমরা শেষ পর্যন্ত বাধ্য হয়েছি প্রশাসনিক ভবনের তালা দেওয়া জন্য। এতদিন কেন প্রশাসনিক তদন্ত কমিটি গঠন করতে পারেনি। একজন কর্মচারী যেভাবে জনগণের সামনে একজন শিক্ষকের বিরুদ্ধে বক্তব্য দিয়েছে সে এখন জাতির সামনে ক্ষমা চাইবে।

এই বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবি জেনেছি, এ বিষয়ে আমি উপাচার্যের সাথে কথা বলতে যাচ্ছি। তাদের এ দাবি যদি সঠিক হয় তাহলে প্রশাসন অবশ্যই তদন্ত করে দেখবে।

প্রসঙ্গত, কর্মকর্তা-কর্মচারীর কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের  বিচারের দাবিতে গত ২৪ আগস্ট তিন দিনের এবং ২৯ আগস্ট  সাত দিনের আল্টিমেটাম দেন বিভাগটির শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ