সাত কলেজের সাবজেক্ট চয়েস শুরু ১ সেপ্টেম্বর

সাত কলেজ
সাত কলেজের লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিজ্ঞান ইউনিটের সাবজেক্ট চয়েস শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর। ১০ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুরা বিষয় পছন্দ করতে পারবেন।

বুধবার (১৭ সেপ্টেম্বর) রাতে ঢাবির বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন তাদের সবাইকে আগামী ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে অনলাইনে কলেজ ও বিষয়সমূহের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরাও ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ওয়েবসাইটে পাওয়া যাবে যথাযথভাবে পূরণ করে কলেজ ও বিষয় পছন্দে কপিসহ অফিস চলাকালীন সময়ে বিজ্ঞান অনুষদের অফিসে জমা দিতে হবে।

আরও পড়ুন: একই নম্বর পেয়ে বিজ্ঞান ইউনিটে প্রথম হলেন তিনজন

এছাড়াও অনলাইনে পূরণকৃত বিষয়ের পছন্দক্রম, বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটের যে কোনো বিষয়ের জন্য প্রযোজ্য হবে বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রসঙ্গত, গত ১২ আগস্ট বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর ১৪টি কেন্দ্রে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। এবার সাত কলেজে বিজ্ঞান অনুষদে ছয় হাজার ৫৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল ৩৯ হাজার ৫১৭টি।


x

সর্বশেষ সংবাদ