ঈদে আসছে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পরিচালনায় ‘জহরে কহরে’

সিনেমার স্থির চিত্র
সিনেমার স্থির চিত্র  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তরুণ নির্মাতা রাকায়েত রাব্বির চিত্রনাট্য ও পরিচালনায় ঈদ-উল-আযহা উপলক্ষে আসছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জহরে কহরে’।

শর্ট ফিল্মটি ঈদের পঞ্চম দিন রাত ১২টা ২০ মিনিটে দীপ্ত টিভির পর্দায় প্রদর্শিত হবে। একই সাথে দেশের অন্যতম জনপ্রিয় ওটিটি মাধ্যম বায়োস্কোপে ফিল্মটি দেখা যাবে। 

আলফা-আই এর ব্যানারে নির্মিত সাইকো থ্রিলার ধর্মী এই শর্টফিল্মে অভিনয় করেছেন আশিস খন্দকার, মৌসুমি মৌ, সৈয়দা তাসমিম পুঁথি ও মোহাম্মদ সালমান।

অভিনেতা আশিষ খন্দকার বলেন, দরজায় কড়া নাড়া গল্প দেখে-শুনে আমরা অভ্যস্ত। কিন্তু আমাদের চেনা জানার বাইরেও একটা জগত আছে। 'জহরে কহরে' আমার কাছে ঠিক তেমনি একটা গল্প মনে হয়েছে। এই গল্পে আমার চরিত্রের নাম মির্জা গালিব। এক কথায় বলতে গেলে জহরে কহরে টেকসই মির্জা গালিবের টুপি। এর আলাদা একটা সুগন্ধ আছে, আশাকরি যা দর্শকের ভালো লাগবে।

চলচ্চিত্রটি সম্পর্কে পরিচালক রাকায়েত রাব্বি বলেন, ‘আমরা যে সময়টায় দাঁড়িয়ে আছি সেই সময় মানুষের অপরাধ প্রবণতা বেড়েই চলছে। ইচ্ছে হলেই স্বামী স্ত্রীকে খুন করছে, স্ত্রী স্বামীকে খুন করছে। কেউ আবার প্রতিশোধ পরায়ণ হয়ে খুন করছে। কেউ বিচার চাচ্ছে কিন্তু বিচার পাচ্ছে না। কিন্তু যার বিচার চাওয়ার বা প্রতিশোধ নেওয়ার কেউ নেই তার কী হচ্ছে? আমাদের গল্পে কেউ কোনো বিচার চায় না, কেউ কোন প্রতিশোধ নেয় না। প্রতিশোধটা প্রকৃতি নেয়। আমি শুধু বর্তমান সময়ের একটা গল্প বলার চেষ্টা করেছি এই ফিল্মে। আশা করি দর্শকদের ভালো লাগবে।’

শর্ট ফিল্মটির প্রডিউসার হিসেবে শাহরিয়ার শাকিল এবং ক্রিয়েটিভ প্রডিউসার হিসেবে আছেন নির্মাতা আনিমেষ আইচ।


সর্বশেষ সংবাদ