সাত কলেজ শিক্ষার্থীদের সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ দেবে সতিকসাস

কলেজে বুথ বসিয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম চলানো হচ্ছে
কলেজে বুথ বসিয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম চলানো হচ্ছে  © টিডিসি ফটো

দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। এ উপলক্ষে প্রতিদিন সকাল ৯টায় কলেজে বুথ বসিয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন সাত কলেজের শিক্ষার্থীরাও। আগামী ২৭ মে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

উদীয়মান লেখকদের খুঁজে বের করতে ও তরুণদের সাংবাদিক হওয়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যেই এই আয়োজন। প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকতার খুঁটিনাটি বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেবেন দেশের বরেণ্য সাংবাদিকরা।

আয়োজকরা জানান, কলেজের শহীদ বরকত মিলনায়তনের সামনে বসা বুথে বন্ধের দিন ব্যাতীত সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফরম নিতে পারবেন। পাশাপাশি অনলাইনেও করতে পারবেন আবেদন। অনলাইন ফরম লিংক-https://forms.gle/wzqmrk2Tsc7dmTNo9.

এবার তিতুমীর কলেজ শিক্ষার্থীদের পাশাপাশি সাত কলেজের শিক্ষার্থীদের জন্য এ কর্মশালায় রেজিস্ট্রেশন কার্যক্রম উন্মুক্ত রাখা হয়েছে। ২০০ টাকা আবেদন ফি দিয়ে শিক্ষার্থীরা অনলাইনে অথবা বুথ থেকে ফরম পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য এক কপি পাসপোর্ট সাইজ ছবি, কলেজ পরিচয় পত্রের ফটোকপি অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অন্যথায় কলেজে ভর্তি সংক্রান্ত তথ্য দিয়ে শিক্ষার্থীরা ফরম পূরণ করে কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন।

কর্মশালায় যা যা থাকছে: উচ্চারণ ও উপস্থাপনা, বেসিক জার্নালিজম, ক্যাম্পাস রিপোর্টিং, ফিল্ড রিপোর্টিং, টিভি রিপোর্টিং, ফিচার রিপোর্টিং, মোবাইল জার্নালিজিম, রেডিও জকি ও ফটোগ্রাফি। এছাড়া প্রশিক্ষণ শেষে দেওয়া হবে সনদ।  

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে সরকারি তিতুমীর কলেজে সক্রিয়ভাবে কার্যক্রম করে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। গতবছরে করোনা পরিস্থিতির কারণে সরাসরি কর্মশালার আয়োজন করতে না পারলেও অনলাইনে করা হয় কর্মশালা। এবার শিক্ষার্থীদের জন্য সশরীরে কর্মশালার আয়োজন করতে পেরে খুশি সকলে।


সর্বশেষ সংবাদ