মিছিল নিয়ে ঢাকা কলেজে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা

আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা
আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেছে রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজ ও আশপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

আজ বুধবার (২০ এপ্রিল) সকাল সাড়ে এগারোটার দিকে সায়েন্স ল্যাবরেটরি থেকে থেকে মিছিল নিয়ে ঢাকা কলেজের মূল ফটকের সামনে আসেন তারা। এরপর সেখান থেকে মিছিল নিয়ে কলেজের মূল প্রশাসনিক ভবনের সামনে গিয়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে একাত্মতা জানান তারা।

এ সময় তাদের ‘ঢাকা কলেজ ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ ‘ঢাকা কলেজের পাশে আছি, সাথে আছি’ ইউ ওয়ান্ট জাস্টিস ফর ঢাকা কলেজ’ সহ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, ঢাকা কলেজের সাথে যে আচরণ পুলিশ প্রশাসন ও ব্যবসায়ীরা করেছে সেটি অমানবিক এবং অযৌক্তিক। পুলিশ ব্যবসায়ীদের পক্ষ নিয়ে একচেটিয়াভাবে ঢাকা কলেজের ভেতরে টিয়ারগ্যাস এবং রাবার বুলেট নিক্ষেপ করেছে। আমরা সাধারণ শিক্ষার্থীরা এ ঘটনার নিন্দা জানাই এবং ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করছি।

আরও পড়ুন- আজ শিক্ষার্থীরা হল ছাড়বেন, আশা অধ্যক্ষের

পরবর্তীতে ঢাকা কলেজের শিক্ষকরা তাদের বুঝিয়ে কলেজের শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটরিয়ামে বসান এবং সার্বিক পরিস্থিতিতে নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন। এ সময় শিক্ষকরা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং শিক্ষার্থীদের অনুকূলে রয়েছে জানালে পরবর্তীতে তারা ঢাকা কলেজ ত্যাগ করেন।

খাবার দোকানের চেয়ার পাতাকে কেন্দ্র করে দুই কর্মচারীর বিবাদ থেকে ঘটনার সূত্রপাত হয়। এক কর্মচারী তার ঢাকা কলেজের বন্ধুদের নিয়ে আসলে গুজব ছড়ায় মার্কেটে ছাত্ররা হামলা করেছে। এরপর ব্যবসায়ীরা এক জোট হয়ে ছাত্রদের ধাওয়া দেয়। পরে ছাত্ররাও ব্যবসায়ীদের ধাওয়া দেয়। দুই পক্ষকে শান্ত করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। ছাত্রদের দাবি, পুলিশ ব্যবসায়ীদের পক্ষ নিয়ে শুধু ছাত্রদের ওপরই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।


সর্বশেষ সংবাদ