‘বেক’ প্রকল্প সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষক

‘বেক’ প্রকল্প সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষক
‘বেক’ প্রকল্প সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষক  © টিডিসি ফটো

বেক (BECK) প্রকল্পের ফাইনাল সম্মেলনে অংশগ্রহণ করছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ জন শিক্ষকের একটি গবেষক দল। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক। চলতি মাসের গত ১৯-২২ এপ্রিল পর্যন্ত ঢাকার হোটেল রেডিসনে বেক প্রকল্পের ফাইনাল সভা অনুষ্ঠিত হচ্ছে।

সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এবং বেক (BECK) প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায়ের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ৬ জন শিক্ষকের একটি গবেষক দল অংশগ্রহণ করবেন।

অংশগ্রহণকারী গবেষক দলের অন্যান্য সদস্যরা হলেন- ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী, সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ রিসালাত রফিক, প্রভাষক মো. হাসনাত জামান ও মো. আবদুল্লাহ সালমান।

আরও পড়ুন: আট বছরেও কমিটি পায়নি বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

আগামী ২২ এপ্রিল বেক (BECK) প্রকল্পের ফাইনাল সম্মেলনের সমাপনী দিনে স্বাগত বক্তব্য প্রদান করবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বেক (BECK) প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় জানান, BECK প্রকল্পটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্ট, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি বলেন, বিশেষ করে ক্লাইমেট চেঞ্জ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট এবং এনার্জি এফিসিয়েন্সি রিলেটেড কোর্স-কারিকুলামের মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে অগ্রনী ভূমিকা পালন করছে। তারই ধারাবাহিকতায় আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করতে আমরা এখন ঢাকায় আছি।

উল্লেখ্য, বেক (BECK) প্রকল্পটি ইউরোপিয় ইউনিয়ন এবং ইরাস্মাস মুন্ডাসের অর্থায়নে পরিচালিত। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান গবেষকরা।


সর্বশেষ সংবাদ