সেশনজট কমানোর দাবিতে ইবিতে বিক্ষোভ

বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল   © টিডিসি ফটো

সেশনজট কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা। বুধবার (৯ মার্চ) দুপুরে এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন থেকে এ বিক্ষোভ মিছিল বের করে তারা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অবস্থান কর্মসূচিতে অংশ নেয়। পরে উপাচার্য বরাবর গণস্বাক্ষর সংবলিত স্মারকলিপি জমা দেয় শিক্ষার্থীরা।

উপাচার্যের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এ স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় তিনি উপাচার্য ক্যাম্পাসে না আসা পর্যন্ত আন্দোলন স্থগিত করার কথা বলেন।

এ দিকে দাবি আদায়ে আগামী শনিবার (১২ মার্চ) সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, সোমবার বিভাগের গেটে তালা দিয়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থী এক সপ্তাহের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন। এছাড়া মঙ্গলবার ও আজ ৩য় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। এতে বিভাগীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

আরও পড়ুন : সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আজ বিক্ষোভ মিছিল ও গণস্বাক্ষর সংরক্ষণ করে স্মারকলিপি জমা দিয়েছি। আমরা পর্যায়ক্রমে কঠোর আন্দোলনে যাব।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমি ঘটনাটি শুনেছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্যাম্পাসে এসে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করবেন।


সর্বশেষ সংবাদ