ভালোবাসা দিবসে ক্যাম্পাসে ইবি ছাত্রীর গায়ে হলুদ

গায়ে হলুদ অনুষ্ঠানে রিয়া ও তার বান্ধবীরা
গায়ে হলুদ অনুষ্ঠানে রিয়া ও তার বান্ধবীরা  © টিডিসি ফটো

আজ বসন্ত। আজ ভালোবাসার দিন। বাংলার বিস্তীর্ণ প্রান্তরে আজ পহেলা ফাগুনের দিনে হবে ভালোবাসার জয়গান। হৃদয়ে হৃদয় আর হাতে হাত রেখে আজ যুগলরা একে অপরকে ভালোবাসার উষ্ণ আলিঙ্গন জানিয়ে বলবে ‘হ্যাপি ভ্যালেনটাইনস ডে’।

এ ভালবাসা দিবস ও বসন্তের দিনে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে দেখা যায় একদল ছেলে হলুদ পাঞ্জাবি পড়া এবং হলুদ শাড়ি পরিহিত মেয়েরা দলবেধে অড্ডা দিচ্ছেন। দেখে মনে হবে তারা বসন্তের দিনে ভালবাসায় একাকার হয়ে গেছে। তাদের সঙ্গে কথা বলে জানা যায় তাদের সহপাঠী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন রিয়ার গায়ে হলুদের অনুষ্ঠান হচ্ছে।

আরও পড়ুন: সত্যের জয় হয়েছে, মিথ্যা পরাভূত: শাবিপ্রবি ভিসি

বন্ধুরা কেউ নববধূকে কেক খাওয়চ্ছে আবার কেউ কেউ পায়েস খাওয়াচ্ছে। অনেকেই দলবেধে আড্ডা দিচ্ছে এবং মিউজিকের তালে নাচতেছেন। দেখে মনে হচ্ছে তাদের সব ভালবাসা একাকার হয়ে গেছে। ব্যতিক্রমী এ আয়োজনের খবরে সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যমের বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট প্লাটফর্মগুলো। এমন আয়োজনে মুগ্ধ শিক্ষার্থীরা।

তার বন্ধুরা বলেন, ব্যস্ততার জন্য বন্ধুরা হয়ত সবাই বিয়েতে থাকতে পারবে না। তাই মজা করেই এই গায়ে হলুদের আয়োজন। এটা আসলে বন্ধুদের ভালবাসার বন্ধন। আগামী ১৮ ফেব্রুয়ারি রিয়ার পারিবারিকভাবে বিবাহ ঠিক হয়েছে। এ উপলক্ষে ভালবাসা দিবস ও বসন্তের দিনে এই গায়ে হলুদের অনুষ্ঠানের আয়োজন।

রিয়ার বান্ধবী শাপলা খাতুন বলেন, রিয়া আমাদের একজন ভাল বান্ধবী। আমরা সবাই ওকে ভালাবাসি। বসন্ত ও ভালাবাসা দিবসে বন্ধুত্বের ভালবাসাকে স্মরণীয় করে রাখতে ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান।

নববধূ সুমাইয়া ইয়াসমিন রিয়া বলেন, শহর থেকে এসে ক্যাম্পাসে আমার গায়ে হলুদ হবে। এটা কখনো ভাবতে পারিনি। আমার সহপাঠীদের ভালবাসায় আমি মুগ্ধ।

আরও পড়ুন: হিজাব পরে স্কুলে ঢুকতে বাধা, বিশ্বজুড়ে সমালোচনা

এ ছাড়া বিশ্ববিদ্যালয় সিঙ্গেল পরিষদ স্কোয়াডের ক্রিকেট টুর্নামেন্ট ও ছাত্র ইউনিয়ন সংসদ ব্যতিক্রমী আয়োজনে ভালবাসা দিবসটি পালন করেছেন । ভালবাসা দিবসে সমাজ থেকে উচ্ছৃঙ্খলা ও অশ্লিলতাকে পরিহারের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় সিঙ্গেল পরিষদ স্কোয়াডের ক্রিকেট টুর্নামেন্ট খেলা অনুষ্ঠিত হয়েছে। তারা মনে করেন খেলার মাধ্যমে ভাল মানিসকতা তৈরি হবে।

দিবসটির স্মরণে সোবমার দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের ডায়না চত্বর এলাকায় ভ্যানচালক, দোকানকার ও শ্রমজীবীদের মাঝে ফুল বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ। এসময় বাংলা বিভাগের জি কে সাদিক, আইন বিভাগের রুমি নোমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আজিজুল হক পিয়াসসহ কয়েকজন শিক্ষার্থী এসব ফুল বিতরণ করেন।


সর্বশেষ সংবাদ