কুবিতে সরস্বতী পূজা উদযাপন

কুবিতে সরস্বতী পূজা উদযাপন
কুবিতে সরস্বতী পূজা উদযাপন  © সংগৃহীত ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উদযাপিত হয়েছে শ্রী শ্রী সরস্বতী পূজা। শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে বাণী অর্চনার মধ্যদিয়ে শুরু হয় পূজার আনুষ্ঠানিকতা। পরে প্রতিমা স্থাপন, পুষ্পাঞ্জলি, পূজা অর্চনা, প্রসাদ বিতরণের মধ্য দিয়ে দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এ ধর্মীয় উৎসব পালন করা হয়।

আরও পড়ুন: গণজাগরণ মঞ্চের ১০ বছর পূর্তি আজ

এ সময় কুবির পূজা উদযাপন পরিষদের সভাপতি ধ্রæব বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও বিজ্ঞান অনুষদেও ডিন ড. দুলাল চন্দ্র নন্দী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ ড. মিহির লাল ভৌমিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা প‚জা অর্চনায় অংশ নেন।

আরও পড়ুন: এইচএসসির ফল হতে পারে ১২ ফেব্রুয়ারি

এ সময় ধ্রুব বিশ্বাস বলেন, আমরা প্রতি বছরে বিভিন্ন ধরণের অনুষ্ঠান করে থাকি। এবার করোনার কারণে বড় পরিসরে আয়োজন করা সম্ভব হচ্ছেনা। তাই স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে এ আয়োজন করা হয়। এবারের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে না।

শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, আজকে এই সরস্বতী প‚জায় দেবীর কাছে আমাদের প্রার্থনা করোনার দ‚র্যোগ শেষ হয়ে শিক্ষার্থীরা আবার শিক্ষাঙ্গনে ফিরে আসুক। আমাদের কে সাহায্য সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ।


সর্বশেষ সংবাদ