মার্শাল আর্ট শেখাতে নজরুল বিশ্ববিদ্যালয়ে চিত্রনায়ক রুবেল

সমাপনী অনুষ্ঠানে সম্মাননা স্মারক হাতে চিত্রনায়ক রুবেল।
সমাপনী অনুষ্ঠানে সম্মাননা স্মারক হাতে চিত্রনায়ক রুবেল।  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মার্শাল আর্ট প্রশিক্ষণ দেওয়ার জন্য চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল এসেছেন। বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের উদ্যোগে আয়োজিত একটি প্রশিক্ষণ কার্যক্রমে তিনি অংশ নিবেন। এতে বিভাগটির ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় স্টুডিও থিয়েটার হলে আয়োজিত মার্শাল আর্ট কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে তিনি উপস্থিত হন। শিক্ষার্থীদের নানাবিধ কলাকৌশল হাতে কলমে প্রশিক্ষণ দেন তিনি।

আরও পড়ুন: উৎক্ষেপনের অপেক্ষায় দেশে তৈরী প্রথম রকেট

শিক্ষার্থীদের আত্মরক্ষা, মনোবল বৃদ্ধি ও পরিশীলিত জীবনবোধে উদ্বুব্ধকরণের লক্ষ্যে চলমান কর্মসূচীর অংশ হিসেবে তিনি এই প্রশিক্ষণ প্রদান করেন।

বিকেল পাঁচটায় কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষক রুবেলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন রুবেল।

আরও পড়ুন: নজরুল বিশ্ববিদ্যালয়ে চলছে মার্শাল আর্ট প্রশিক্ষণ

উল্লেখ্য, এর আগে মেয়েদের আত্মরক্ষার কৌশল শেখাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মার্শাল আর্ট প্রশিক্ষণের আয়োজন করে পরিবেশবাদী সংগঠন গ্রীন ক্যাম্পাস। গত মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে প্রশিক্ষণ কার্যক্রমটি শুরু হয়। তিন মাসব্যাপী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ