এবার নার্সিং ইনস্টিটিউটের ৫২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট
চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট  © সংগৃহীত

চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে ৫২ শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণের কারণে ইতিমধ্যে নার্সিং ইনস্টিটিউটের শ্রেণি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সিভিল সার্জন মোহাম্মদ শাহাদাত হোসাইন বিষয়টি নিশ্চিত করেন। সিভিল সার্জন বলেন, চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে অধ্যায়নরত ১৯০ শিক্ষার্থীর মধ্যে ৫২ জন করোনা পজিটিভ। এ কারণে প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। আক্রান্ত শিক্ষার্থীদের আইসোলেশনে রাখা হয়েছে।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষার কোনো সিলেবাস নেই: ঢাবি ভিসি

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক এ কে এম মাহবুবুর রহমান জানান, রবিবার ৬, সোমবার ১১ এবং মঙ্গলবার ৩৫ শিক্ষার্থী আক্রান্ত হন। তাদের আলাদাভাবে আইসোলেশনে রাখা হয়েছে। বুধবারের (১৯ জানুয়ারি) রিপোর্ট এখনো হাতে আসেনি। রিপোর্ট আসলে টোটাল সংখ্যা নিশ্চিত করে বলা যাবে।

নার্সিং ইনস্টিটিউটের প্রধান সেলিনা আক্তার বলেন, করোনায় যারা আক্রান্ত হয়েছে, তারা সবাই মেয়ে। শিক্ষার্থীদের আলাদা করে একটি হলের দুটি ব্লকে আইসোলেশনের রাখা হয়েছে। প্রথমে ৬ জন, তার পরের দিন আরও ৭ এবং বুধবার দুপুর ২টা পর্যন্ত আরও ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত শিক্ষার্থীদের বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: যেভাবে অনলাইনে থেকেও অফলাইন দেখাবেন

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৫ দশমিক ১১ শতাংশে। বুধবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩টি নমুনা সংগ্রহ ও ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় সাড়ে ৯ হাজার জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। দৈনিক শনাক্তের হারে গত বছরের ১৩ আগস্টের পর এটি সর্বোচ্চ। সেদিন শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৩৯ শতাংশ।


সর্বশেষ সংবাদ