টিকা ছাড়া সশরীরে ক্লাস নয় ইডেন কলেজে

ইডেন মহিলা কলেজ
ইডেন মহিলা কলেজ  © ফাইল ফটো

করোনাভাইরাসের টিকা নিশ্চিত না হলে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে ইডেন মহিলা কলেজ প্রশাসন। শনিবার (৮ জানুয়ারি) ইডেন মহিলা কলেজ অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, কলেজের সকল শ্রেণীর ছাত্রীদের কোভিড ভ্যাকসিন গ্রহণের প্রমাণপত্রের ফটোকপি বিভাগে জমা দেওয়ার জন্য নির্দেশ দেয়া হলাে। একইসাথে কোভিড ভ্যাকসিন নেওয়ার প্রমাণপত্র ছাড়া সশরীরে ক্লাস হতে বিরত থাকতে পরামর্শ দেওয়া হচ্ছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে এ বিষয়ে স্ব-স্ব বিভাগের ছাত্রীদের প্রয়ােজনীয় দিক নির্দেশনা দেয়ার জন্য বিভাগীয় প্রধানদেরও অনুরােধ করা হয়।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, করোনার টিকা ছাড়া কেউ যেন সশরীরে ক্লাসে অংশ নিতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভাগগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। তবে এক্ষেত্রে টিকার ডোজের পরিমাণ নির্ধারণ করবে বিভাগগুলো।

তিনি বলেন, সরকারি কোনো নির্দেশনা আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে সবার টিকা দেয়া থাকলে এবং স্বাস্থ্যবিধি মেনে চললে হল বন্ধ করার প্রয়োজন হবেনা বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনার কারণে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর গতবছরের অক্টোবর মাসের ১০ তারিখ খুলে দেয়া হয় ইডেন মহিলা কলেজের ছাত্রাবাস। এরপর থেকে এখন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলে অবস্থান করছেন সাধারণ শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ