প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থী। আজ রোববার (২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে এ তথ্য জানা গেছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পুরস্কাপ্রাপ্ত শিক্ষার্থীদের মনোনয়ন দিয়েছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকে মনোনীত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের
আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ইমতিয়াজ উদ্দিন, কলা অনুষদের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের রায়হান আলী, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মিজানুর রহমান, আইন অনুষদের আইন বিভাগের রুবাইয়া ইয়াসমিন এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফিরোজ খান।

এছাড়া বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের সুপ্তি চক্রবর্তী সাধনা, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেলিম রেজা জীবন এবং জীব বিজ্ঞান অনুষদের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস।

আরও পড়ুন- ছাত্রলীগের নের্তৃত্বের দৌঁড়ে অছাত্ররা, প্রশাসনের ‘না’

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় শিক্ষার্থীদের এ পদকের জন্য মনোনীত হয়েছেন তারা।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিশ্ববিদ্যালয়ের অনার্স স্তরে বিভিন্ন অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী ছাত্র-ছাত্রীকে দেয়া প্রধানমন্ত্রীর পদক। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রতিবছর এ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

আরও পড়ুন- সান্ধ্য কোর্স থাকছে ঢাবিতে

পুরস্কারের জন্য মনোনীতরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা বলছেন, এই পুরস্কার প্রাপ্তির মাধ্যমে তাদের পড়াশোনা ও গবেষণার প্রতি আগ্রহ আরও বাড়বে। পুরস্কারের জন্য মনোনীত করার জন্য তারা সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। 


সর্বশেষ সংবাদ