রাবিতে ছাত্রলীগের ২৬তম সম্মেলনের দাবি

মিছিল করছেন ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাকর্মীরা
মিছিল করছেন ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাকর্মীরা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৬তম সম্মেলনের দাবিতে ক্যাম্পাসে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন পদপ্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে পরিবহন মার্কেটে অবস্থান করেন তারা। এসময় নতুন কমিটি বিষয়ে বর্তমান কমিটির উদাসীনতায় হতাশা প্রকাশ করেন পদপ্রত্যাশীরা।

নতুন কমিটি না হওয়ায় হতাশা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহিল গালিব বলেন, নতুন কমিটি না হওয়ায় আমরা খুবই হতাশ। কেননা,আমরা যখনই সম্মেলনের কথা বলি, ঠিক তখনই সভাপতি-সাধারণ সম্পাদক হল সম্মেলনের কথা বলে। এভাবেই তারা বিগত ৫ বছর ধরে বিভিন্ন টালবাহানা করে আসছেন। আমাদের অনেক নেতাকর্মী দীর্ঘদিন ধরে রাজনীতি করছে কিন্তু এখন পর্যন্ত তাদের কোন রাজনৈতিক পরিচয় নেই।

আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের নিয়ম-শৃংঙ্খলা বিষয়ক নোটিশ প্রত্যাহার

তাছাড়া অনেকেই পড়ালেখা শেষ করে ক্যাম্পাস ছেড়েছে। আমি চাই খুব দ্রুত ২৬তম সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন হোক। যার মাধ্যমে আমাদের অনেক নেতাকর্মী ছাত্রলীগের একটা পদ পাবে বলে জানান তিনি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মেসবাহুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর রক্ত ঋণে আবদ্ধ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ উপমহাদেশের নেতৃত্ব তৈরির অন্যতম কারিগর। বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃত্বের বিকাশের জন্য তার অধিনস্ত বিভিন্ন ইউনিটের কমিটি দিচ্ছে। সেই ধারাবাহিকতায় রাবি ছাত্রলীগের কমিটির মেয়াদ ৪ বছর পেরিয়ে যাওয়ায় বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত শিক্ষার্থীদের দাবি, আকুতি ও হতাশার প্রতি আমাদের দায়বদ্ধতা থেকে আমরা ২৬তম সন্মেলনের জন্য ক্যাম্পাসে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি হাতে নিয়েছি।

আরও পড়ুন: চবির ইনস্টিটিউটে ডুকে পড়ে ১২ ফুট দৈর্ঘের অজগর (ভিডিও)

এ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নগর পিতা এবং ডা. আনিকা ফারিহা জামান (অর্ণা) আপুর সুদৃষ্টি কামনা করেছেন এই ছাত্রনেতা।

ক্যাম্পাস প্রদক্ষিনকালে উপস্থিত ছিলেন, কমিটির সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম লিংকন, মো. মেজবাহুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহিনুল ইসলাম সরকার(ডন), সাংগঠনিক সম্পাদক এনায়েত রাজু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহিল গালিব, উপ-ধর্মবিষয়ক সম্পাদক তাওহীদ দুর্জয়, সহ সম্পাদক সাদেকুল ইসলাম সাদিক ও আহমেদ হিমেল প্রমূখ।

আরও পড়ুন: আড্ডার মধ্যে বাগবিতণ্ডা, বন্ধুর আঘাতে রক্তাক্ত ঢাবি ছাত্র

এরআগে, গত ২৬ ডিসেম্বর নতুন কমিটির দাবিতে মৌন মিছিল করে কেন্দ্রীয় কর্মসূচি ছাড়া বর্তমান কমিটির ব্যানারে কোন কর্মসূচিতে অংশগ্রহণ না করার ঘোষণা দেন পদপ্রত্যাশী এই নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ