ইবিতে ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ক্রিকেট টুর্নামেন্ট শুরু  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্থগিত থাকা ক্রিকেট টুর্নামেন্ট ফের শুরু হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ও রাষ্টবিজ্ঞান বিভাগের মধ্যকার খেলার মাধ্যমে এ টুর্নামেন্ট শুরু হয়।

শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে গত বছরের ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়। পরে করোনার প্রাদুর্ভাবে খেলা স্থগিত রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক অবস্থা ফিরে আসায় আজ সোমবার (২০ ডিসেম্বর) পুনরায় প্রতিযোগিতাটি শুরু হয়েছে।

আরও পড়ুন: র‌্যাগিংয়ে জড়িত শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করবে রাবি 

২১ ডিসেম্বর একই সময়ে দিনের প্রথম খেলায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখোমুখি হবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ। দিনের অন্য খেলায় মুখোমুখি হবে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ। এদিকে ২২ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় গণিত ও ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ মুখোমুখি হবে। দিনের অন্য খেলায় দুপুর একটায় আইসিটি বিভাগের মুখোমুখি হবে ইইই বিভাগ।

এরপর ২৬ ডিসেম্বর সকাল ৯ টায় দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ ও আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ এবং দুপুর একটায় ব্যবস্থাপনা ও বাংলা বিভাগের মধ্যকার খেলার মাধ্যমে নকআউট পর্ব শেষ হবে। এরপর আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর কোয়াটার ফাইনাল এবং ২৯ ডিসেম্বর সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে ফাইনাল খেলার সময় এখনো নির্ধারণ হয়নি বলে জানিয়েছে শারীরিক শিক্ষা বিভাগ।

আরও পড়ুন: যেভাবে হত্যা করা হয় আবরারকে

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, করোনার প্রাদুর্ভাবের আগে ১৬টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়েছিল। করোনার বন্ধের কারণে বাকিগুলো সম্পন্ন করা সম্ভব হয়নি। স্থগিত থাকা খেলা আজ থেকে শুরু হয়েছে।


সর্বশেষ সংবাদ