২৩ বছরে পা রাখলো ঢাকা কলেজ সাংবাদিক সমিতি

অনুষ্ঠানে বক্তারা
অনুষ্ঠানে বক্তারা  © সংগৃহীত

২৩ তম বর্ষে পা রাখলো ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)। ১৯৯৯ সালের ১৮ ডিসেম্বর ‘শিক্ষা, সৃজনশীলতা, স্বাধীনতা’ মূলমন্ত্র ধারণ করে যাত্রা শুরু করে সংগঠনটি।

শনিবার (১৮ ডিসেম্বর) ছিলো ২২ বছর পূর্তি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালী, কেক কাটা, আলোচনা সভা ও আনন্দ আড্ডায় দিনভর মুখর ছিলো ক্যাম্পাস প্রাঙ্গণ।

আরও পড়ুন:ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন ১৩ সেপ্টেম্বর

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকালে আয়োজন করা হয় বর্ণাঢ্য র‍্যালীর। কলেজের মূল প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালী শুরু হয়ে মিরপুর রোড প্রদক্ষিণ করে আবারও ক্যাম্পাসে এসে শেষ হয়।

এরপর কলেজের শহীদ আ. ন. ম. নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক হাসান তামিমের সঞ্চালনায় ও সভাপতি নাজমুস সাকিবের সভাপতিত্বে শুরু হয় ‘গণমাধ্যম বাস্তবতা ও ক্যাম্পাস সাংবাদিকতা’ শীর্ষক আলোচনা সভা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও ঢাকসাসের প্রধান উপদেষ্টা অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ ও ঢাকসাসের উপদেষ্টা অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন ও ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার।

আরও পড়ুন:স্বাস্থ্যবিধি মেনে ছাত্রাবাসে ফিরলো ঢাকা কলেজ শিক্ষার্থীরা

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সেলিম বলেন, বর্তমান সময়ে শিক্ষাক্ষেত্রে সাংবাদিকতার নতুন মোড় উন্মোচিত হয়েছে। ক্যাম্পাস সাংবাদিকতায় সংশ্লিষ্টরা বস্তুনিষ্ঠ এবং সত্য সংবাদ পরিবেশনের মাধ্যমে জাতির সামনে ক্যাম্পাসের খবর তুলে ধরতে পারেন। আমরা চাই এই ক্ষেত্র আরও প্রসারিত হোক।

বিশেষ অতিথি অধ্যাপক মইনুল বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রতিষ্ঠানে সাংবাদিকতা চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের সহশিক্ষা মূলক কার্যক্রমের দ্বার উন্মোচিত হয়েছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তবে সংশ্লিষ্টদের অবশ্যই নজর রাখতে হবে যেন বস্তুনিষ্ঠতা নিশ্চিত করে সংবাদ পরিবেশন করা হয়।

 


সর্বশেষ সংবাদ