বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ইবি প্রেস ক্লাবের ৫০ আলপনা

ইবি প্রেসক্লাবের আয়োজনে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ৫০টি আলপনার ছবি আকাঁ হয়েছে।
ইবি প্রেসক্লাবের আয়োজনে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ৫০টি আলপনার ছবি আকাঁ হয়েছে।  © টিডিসি ফটো

মহান বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাবের আয়োজনে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ৫০টি আলপনার ছবি আকাঁ হয়েছে। মনোমুগ্ধকর আলপনায় আকাঁ ছবি শিক্ষার্থীদেরকে মুগ্ধ করছে। সে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল থেকেই আলপনার কাজ শুরু হয়ে শেষ হয় বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ভোর ৫টায়। এ আলপনার কাজে সহযোগীতা করেন বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন বুনন।

আরও পড়ুন: বর্ণিল সাজে ইবি ক্যাম্পাস 

আলপনা বাঙালির ইতিহাস এবং ঐতিহ্যের একটি অংশ। তাই পুরো ক্যাম্পাস আলপনার রঙিন সাজে সাজিয়েছে সংগঠনটি। ক্যাম্পাসের প্রধান ফটক দিয়ে ধুকলেই চোখে পড়বে নান্দনিক আলপনার নকশা। এরপর ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনের রাস্তায় এবং গুরুত্বপূর্ণ সড়কে আলপনা আকাঁ হয়েছে। নানা রকম রং দিয়েই করা হয়েছে এ আলপনার নকশা।

আলপনা আঁকার কার্যক্রম নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মামুন বলেন, এটি নিঃসন্দেহে দারুণ একটি উদ্যোগ। ক্যাম্পাসকে নতুন করে সাজানো হচ্ছে। আশা করি সামনে এমন কার্যক্রম আরো বেশি দেখা যাবে।

আরও পড়ুন: মহানবীকে নিয়ে কটূক্তি ইবি ছাত্রের, বিচার দাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ক্যাম্পাসকে রঙিনভাবে সাজাতে এই উদ্যোগ নিয়েছি। ভালো কাজে সর্বদাই বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব সাথে আছে। আমাদের এই উদ্যোগকে সফল করতে বুননের সদস্যরা নিরলস পরিশ্রম করেছে। তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, আমি ঘুরে ঘুরে আল্পনাগুলো দেখেছি। প্রেস ক্লাবের এই আয়োজন প্রশংসার দাবি রাখে। ক্যাম্পাসে বিভিন্ন আলপনার মাধ্যমে ক্যাম্পাসকে ফুটিয়ে তুলেছে।


সর্বশেষ সংবাদ