বরিশাল বিশ্ববিদ্যালয়ে আবেদন পড়েছে ৩৮ হাজার

  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভর্তির আবেদন পড়েছে ৩৮ হাজার ১৬০ ভর্তিচ্ছু শিক্ষার্থীর। প্রতিটি আসনের বিপরীতে ভর্তির জন্যে প্রতিদ্বন্দ্বী করছে ২৮ জন শিক্ষার্থী। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মোট ১ হাজার ৪৪০টি সিটের বিপরীতে আলাদা করে বিজ্ঞান ইউনিটে আবেদন পড়েছে ২২ হাজার ১৬১টি, মানবিক ইউনিটে ৯ হাজার ৭৫৬টি ও ব্যবসায়িক ইউনিটে আবেদন পড়েছে ৬ হাজার ২৪৩টি।

জানা যায়, গত ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে এই বিশ্ববিদ্যালয়ের আবেদন করার শেষ সময় ছিল। আগামী সপ্তাহের মধ্যে ভর্তি পরীক্ষার নম্বর ও বিষয়ের কন্ডিশন অনুযায়ী মেধার ভিত্তিতে সাবজেক্ট নির্ধারণ করে বিজ্ঞপ্তি দেওয়া হবে। তারপর শিক্ষার্থীর ভর্তির জন্য তারিখ ঘোষণা করা হবে। জানুয়ারির শেষের দিকে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম শুরু হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভর্তির টেকনিক্যাল কমিটির আহবায়ক রাহাত হোসেন ফয়সাল বলেন, আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে মেধাতালিকা অনুযায়ী সাবজেক্ট সিলেক্টেড করে ভর্তি নেবো। এক্ষেত্রে এসএসসি ও এইচএসসির জিপিএর উপর কোনো মার্কস থাকবে না। 


সর্বশেষ সংবাদ