ইসলামী বিশ্ববিদ্যালয়ের তিন কর্মচারীকে শোকজ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

চা-সিগারেটের বিনিময়ে কাজ করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন কর্মচারীকে শোকজ করা হয়েছে। অভিযুক্ত কর্মচারীরা হলেন পরিক্ষা নিয়ন্ত্রক অফিসের জিল্লুর রহমান, মনিরুল ইসলাম ও মুরাদ হোসেন।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রো-ভিসির নির্দেশনায় অভিযোগের ভিত্তিতে তাদের শোকজ করা হলে গতকাল তারা জবাব দিয়েছে। জবাব প্রো-ভিসির কাছে পাঠানো হয়েছে। জবাবে তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে হয়রানির শিকার না হয় তাদের এমন কড়া নির্দেশনা দেওয়া হয়েছিল। তবুও এমন ঘটনা দুঃখজনক। শিক্ষার্থীদের থেকে সেবার বিনিময়ে টাকা নেওয়া কোন ভাবেই সমর্থনযোগ্য নয়। এসময় ব্যাংকের রশিদ ছাড়া যাতে কাউকে টাকা দেওয়া না হয় এবং কেউ অসদাচার করলে পরিক্ষা নিয়ন্ত্রকের কাছে সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিব রাজ তিনদিন ঘুরে চা- সিগারেটের বিনিময়ে নম্বরপত্র পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে পরিক্ষা নিয়ন্ত্রক অফিসের তিন কর্মচারীর বিরুদ্ধে স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসের জেরে সংবাদ প্রকাশিত হয়। এতে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে তোলপাড় শুরু হয়। এরই পরিপেক্ষিতে এ শোকজ করা হয়।