নানা আয়োজনে ইবিতে পর্যটন দিবস পালিত

নানা আয়োজনে ইবিতে পর্যটন দিবস পালিত
নানা আয়োজনে ইবিতে পর্যটন দিবস পালিত  © টিডিসি

'পর্যটন শান্তির সোপান’ এই স্লোগানকে সামনে রেখে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য র‍্যালি, রচনা ও কুইজ প্রতিযোগিতা সহ নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব পর্যটন দিবস-২০২৪ পালিত হয়েছে। 

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন থেকে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিতে শিক্ষার্থীরা বিভিন্ন ধর্মীয়, আদিবাসী ও ট্যুরিজমের চাকরির ক্ষেত্র ভিত্তিক পোশাক পরিধান করে প্ল্যাকার্ড, ফেস্টুন, রঙ-বেরঙ এর বেলুন নিয়ে র‍্যালিতে অংশ নেয়।

আরও পড়ুনঃ দুর্ঘটনায় ইবি শিক্ষার্থী নিহত: নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ

র‍্যালিতে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম রাকিব, প্রভাষক মো ইয়ামিন মাসুম, প্রভাষক নাছির মিয়া সহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে করে একই স্থানে এসে শেষ হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী পর্যটনের প্রচার ও প্রসারে ১৯৮০ সাল থেকে জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ‘ইউএন ট্যুরিস্ট’ ঘোষিত এ দিবসটি বিশ্বের বিভিন্ন দেশে যথাযথ মর্যাদায় উদ্‌যাপিত হয়ে আসছে।


সর্বশেষ সংবাদ