ভারতে নবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল

ভারতে নবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল
ভারতে নবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল  © টিডিসি রিপোর্ট

ভারতে ইসলাম ধর্ম ও রাসূল (সা:) কে নিয়ে বিতর্কিত ব্যক্তি রামগিরি মহারাজ কর্তৃক কটূক্তি এবং বিজেপি নেতা নিতেশ রানে কর্তৃক সমর্থন করার প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে হাবিপ্রবিতে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে হাবিপ্রবি শিক্ষার্থীরা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে একত্রিত হন কয়েকশত শিক্ষার্থী। পরে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের তাজউদ্দীন আহমেদ হলের সামনে দিয়ে ডিভিএম বিল্ডিংয়ের সামনে দিয়ে রংপুর-দিনাজপুর মহাসড়কে উঠে যায়। এরপর মিছিলটি ডিভিএম ফটক থেকে প্রধান ফটক অতিক্রম করে বিকেএসপির সামনে এসে আবার প্রধান ফটক হয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। 

এসময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান। সেইসাথে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক মামলা হলেও এখনো গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন। প্রশাসনিক ভবনের সামনে নবীর শানে শিক্ষার্থীরা নাতে রাসূল পরিবেশন করেন। বিক্ষোভ মিছিল শেষে বক্তরা বক্তব্য রাখেন। 

হাবিপ্রবি শিক্ষার্থী রেজওয়ানুল হক বলেন, 'আমাদের প্রিয়নবী (সা). আমাদের প্রাণের স্পন্দন। তাঁকে নিয়ে যে কটূক্তির ধৃষ্টতা দেখাবে তার উপযুক্ত জবাব মুসলমানেরা দিতে জানে। হাবিপ্রবি ক্যাম্পাসেও যদি এমন কোন ইসলাম বিরোধী কাজ করার কেউ দুঃসাহস দেখায়, তাহলে হাবিপ্রবি শিক্ষার্থীরা একত্রিত হতে তা মোকাবিলায় সর্বদা প্রস্তুত আছে ইনশাল্লাহ।'


সর্বশেষ সংবাদ