ভারতে মহানবীকে কটূক্তি, বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ

ভারতে মহানবিকে কটূক্তির প্রতিবাদে ববিতে প্রতিবাদ সমাবেশ
ভারতে মহানবিকে কটূক্তির প্রতিবাদে ববিতে প্রতিবাদ সমাবেশ  © টিডিসি রিপোর্ট

বিশ্বনবি হযরত মুহাম্মদ (সা.)কে ভারতের পুরোহিত কর্তৃক কটূক্তি ও বিজেপি নেতার তা সমর্থনের প্রতিবাদে সমাবেশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর)  সাড়ে ১১ টায়  বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ সমাবেশ করেন তারা। এসময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নেওয়াজ শরীফ বলেন, মহানবী (সা.)-এর শিক্ষা আমাদের শান্তি, মানবতা, এবং সহমর্মিতার বার্তা দেয়। তাঁকে অপমান করার মানে হলো সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত করা। আমরা এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই এবং এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি জানাই।”

আরও পড়ুনঃ ভারতে হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী খালিদ হাসান বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (স:) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাই।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. মাসুম বিল্লাহ'র সঞ্চালনায় বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের এনামুল, সমাজবিজ্ঞান বিভাগের হাসান মাহমুদ, রসায়ন বিভাগের হাসিবুল হোসেনসহ অন্যান্যরা।


সর্বশেষ সংবাদ