নজরুল বিশ্ববিদ্যালয়

আন্দোলনের পর প্রকাশিত হলো নজরুল বিশ্ববিদ্যালয়ের স্নাতকের ফলাফল

শিক্ষার্থীদের আন্দোলন
শিক্ষার্থীদের আন্দোলন  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের আন্দোলনের পর প্রকাশিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতকের ফলাফল। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস সাক্ষরিত এক অফিস আদেশে ফলাফল প্রকাশ করা হয়। 

অফিস আদেশে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষায় অবতীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল এবং স্নাতকের চূড়ান্ত ফলাফল জিপিএ, সিজিপিএ এবং লেটার গ্রেডে বিন্যস্ত করে প্রকাশ করা হলো। 

এর আগে, মঙ্গলবার ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতার কারণে ক্ষুব্ধ হয়ে বিজ্ঞান অনুষদ এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় একদিনের মধ্যে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতকের ফলাফল প্রকাশ, সেশনজট নিরসন, একাডেমিক ক্যালেন্ডার প্রবর্তন ও বাস্তবায়ন এবং শিক্ষকদের জবাবদিহিতার আওতায় আনাসহ ১৫ দফা দাবি উত্থাপন করেন শিক্ষার্থীরা।

বিভাগটির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মৃত্তিকা দাশ দূর্বা বলেন, আমাদের বিভাগে স্নাতকোত্তর চালু নেই৷ এ কারণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানে আমাদের স্নাতকোত্তর করতে হয়। কিন্তু অন্যান্য প্রতিষ্ঠানে আবেদনের সময়ও প্রায় শেষের দিকে। অথচ পরীক্ষা দেওয়ার প্রায় ৬ মাস পেরিয়ে গেলেও স্নাতকের ফলাফল প্রকাশিত না হওয়ায় আমরা স্নাতকোত্তরে ভর্তির আবেদন করতে পারিনি। 

বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা বলেন, আগামী রবিবারের মাঝেই শিক্ষার্থীদের মাইগ্রেশন সার্টিফিকেট দেওয়া যাবে। এরই মধ্যে সকল শিক্ষকদের নিয়ে বিভাগীয় প্রধান একাডেমিক মিটিং করবেন এবং সংশ্লিষ্ট পরীক্ষা কমিটির দায়িত্বশীল শিক্ষকদের একাডেমিক ক্যালেন্ডার তৈরির দায়িত্ব দেয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ