তিতুমীরের আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার দাবিতে মোমবাতি প্রজ্বলন

মোমবাতি প্রজ্বলন
মোমবাতি প্রজ্বলন  © টিডিসি ফটো

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত শিক্ষার্থীদের স্মরণে এবং কোটা আন্দোলনে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার দাবিতে সরকারি তিতুমীর কলেজে মোমবাতি প্রজ্বলনের আয়োজন করা হয়েছে। সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় কলেজটির শহিদ মিনারে এ মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে তিতুমীর কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। বক্তারা কোটা আন্দোলনে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার জন্য আহ্বান জানান।

শিক্ষার্থীরা বলেন, আমাদের সহপাঠীরা যেভাবে আহত হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক। তাদের সুচিকিৎসার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে। শুধু অর্থ নয়, মানসিকভাবে তাদের পাশে দাঁড়ানোও আমাদের দায়িত্ব।

তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন বলেন, কোটা আন্দোলনে, বিশেষ করে ১৯ জুলাইয়ের ঘটনায়, অনেক শিক্ষার্থী আহত হয়। আমরা তাৎক্ষণিকভাবে এই তথ্য জানতে পারিনি। পরবর্তীতে বিভিন্ন সূত্র থেকে খবর পেয়ে আমি নিজে হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থীদের খোঁজখবর নিয়েছি। 

তিনি আরো বলেন, কলেজ থেকে তাদের চিকিৎসার জন্য কিছু অর্থ সংগ্রহ করা হয়েছে এবং এলামনাইসহ বিভিন্ন মাধ্যম থেকেও সহায়তা আসবে। এছাড়াও সরকার আহত শিক্ষার্থীদের সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছেন। আমাদের সাহায্য কার্যক্রম চলমান থাকবে।


সর্বশেষ সংবাদ