মাইক্রোবাসে জবির নথিপত্র গায়েবের চেষ্টা, আটকে দিলেন শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রেজিস্ট্রার কার্যালয়ের গুরুত্বপূর্ণ ফাইলগুলো একটি মাইক্রোবাসে করে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। তবে মাইক্রোবাসটি ক্যাম্পাসের বাইরে চলেও গেলেও সিএমএম কোর্টের সামনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তা আটকে দেন। পরে মাইক্রোবাসটি ক্যাম্পাসে নিয়ে আসা হয়। রবিবার (১১ আগস্ট) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের হাতে জব্দকৃত ফাইলগুলো রেজিস্ট্রার কার্যালয়ের। একটি ফাইল খুলে দেখা যায়, এটি বিশ্ববিদ্যালয় থেকে অপসারণকৃত ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাসির উদ্দিন আহমদের। গবেষণায় অনিয়মের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় থেকে তৎকালীন উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান তাকে অপসারণ করেন। 

পরবর্তী সময়ে হাইকোর্ট থেকে রায় দেওয়ার পরও বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ দেওয়া হয়নি এই অধ্যাপককে। দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা এই অভিযোগ নিষ্পত্তি হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে উত্থাপন করা হয়নি। বর্তমান উপাচার্য সাদেকা হালিম আসার নয় মাস হয়ে গেলেও তিনি এ বিষয়ে কোনো উদ্যোগ নেননি।

শুধু নাসির উদ্দীন আহমদের ফাইল নয়, গুরুত্বপূর্ণ সব ফাইল এই মাইক্রোবাসটিতে ছিল। শিক্ষার্থীদের আশঙ্কা, অনিয়ম আর দুর্নীতি আড়াল করতে বিশ্ববিদ্যালয় থেকে এসব ফাইল সরিয়ে নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আইনুল ইসলামকে একাধিক বার ফোন করা হলেও তার সাড়া মেলেনি।

এদিকে সকাল থেকে ভিসি, প্রক্টরিয়াল বডি, রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে ভিসি ভবনের সামনে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার মধ্যে তাদের পদত্যাগের আলটিমেটাম দিয়েছেন।


সর্বশেষ সংবাদ