কোটা সংস্কার আন্দোলনে উত্তাল ইসলামী বিশ্ববিদ্যালয়

কোটা সংস্কার আন্দোলনে উত্তাল ইসলামী বিশ্ববিদ্যালয়
কোটা সংস্কার আন্দোলনে উত্তাল ইসলামী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোটা সংস্কার আন্দোলনকারীরা। কোটা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রত্যাহার, সোমবার সারাদেশে আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করেন তারা। এদিন সহস্র শিক্ষার্থী অংশ নেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সমাবেশে মিলিত হয়। এরপর বেলা ১ টায় কর্মসূচি শেষ করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। আমাদের ভাই-বোনদের রক্ত দেখে আমাদের জীবনের ভয় চলে গেছে। আমাদের উপর যত বেশি হামলা করবেন, যত ভয় দেখাবেন আন্দোলন তত বেশি বেগবান হবে। আর একবার যদি আমার ভাইদের উপর হামলা করা হয় তাহলে সবাই একসঙ্গে ছাত্রলীগের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো।

বিক্ষোভে উত্তাল ইসলামী বিশ্ববিদ্যালয়।

সমাবেশে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফারহা তানজীম তিতিল শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্ম পোষণ করেন। তিনি বলেন, কোটার যৌক্তিক সংস্কার হওয়া দরকার। আমি তোমাদের দাবির সঙ্গে একাত্ম পোষণ করছি। গতদিন যে ছাত্রদের উপর হামলা করা হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানাই। সকল প্রকারের দ্বিধা ছেড়ে সবাইকে একসঙ্গে দাবি আদায়ে সামনে এগিয়ে যেতে হবে।


সর্বশেষ সংবাদ