কোটা প্রত্যাহারের দাবিতে কুবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সারাদেশব্যপী চলমান কোটাবিরোধী আন্দোলনে অংশ হিসেবে ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। বিভাগ ছাড়াও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরাও আলাদাভাবে ক্লাস বর্জনের এসব ঘোষণা দেন। 

গতকাল শুক্রবার ও আজ শনিবার (৬ জুন) বিভিন্ন বিভাগের প্রায় অন্তত ১০ টি ব্যাচের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ঘোষণা দেন। এতে আগামী রোববার থেকে তারা এসব কর্মসূচি পালন করবেন বলে জানা গেছে। 

তানভীর মাহিম নামের এক শিক্ষার্থী বলেন, "বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন" প্লাটফর্মের আগামী কর্মসূচির সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৭তম আবর্তন একাত্মতা পোষণ করছে। শিক্ষকরা তাদের আন্দোলন শেষ করে ক্লাসে ফিরলেও আগামী রবিবার থেকে আইন বিভাগের ১৭তম আবর্তন 'এর শিক্ষার্থীরা ক্লাসে ফিরবে না এবং কোনোরকম একাডেমিক কার্যক্রমে অংশ নিবে না । "সকল ধরনের  ক্লাস, পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম বর্জন করা হলো।" "কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক।"

ফরহাদ কাউসার নামের এক শিক্ষার্থী বলেন, "বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন" প্লাটফর্মের কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ১৬ তম আবর্তন। আগামী রবিবার সকল প্রকার ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষকরা তাঁদের আন্দোলন শেষ করে ক্লাসে ফিরলেও ১৬ তম আবর্তনের কেউ ক্লাসে ফিরবে না। সকল প্রকার ক্লাস-পরীক্ষা বর্জন করা হলো।


সর্বশেষ সংবাদ