সামাজিক যোগাযোগমাধ্যমে শব্দচয়নে আরও সতর্ক হতে হবে: জবি ভিসি

ভিসি অধ্যাপক ড. সাদেকা হালিম বক্তব্য রাখছেন
ভিসি অধ্যাপক ড. সাদেকা হালিম বক্তব্য রাখছেন  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, বর্তমানে মিডিয়া দরকার হয় না, সামাজিক যোগাযোগমাধ্যমই সব। না বুঝে, না শুনে একজনের বিপক্ষে যা মন চায় লিখে দেওয়া যায়। এসময় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে শব্দচয়নে সবাইকে আরও সতর্ক হওয়ার আহবান জানান।

বুধবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আয়োজনে আইনের শিক্ষার্থীদের মাঝে তপন বিহারী নাগ ট্রাস্ট বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক সাদেকা হালিম বলেন, আমাদের মিসইনফরমেশন আর ডিসইনফরমেশন বিষয়গুলো বুঝতে হবে। কাউকে অব্যাহতি দেওয়া আর বিরতি দেওয়া এ দুই শব্দের মধ্যে অনেক পার্থক্য রয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের সবার জীবনে নৈতিকতা ও সততা থাকতে হবে। পড়াশোনার বিকল্প নেই, তবে কী পড়ছি সেটাও লক্ষ্য রাখতে হবে। তপন বিহারী নাগের মতো আমাদের সর্বক্ষেত্রে সততা ও ন্যায়নিষ্ঠতা দেখাতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, স্বাগত বক্তব্য দেন করেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং সমাপনী বক্তব্য দেন ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের চেয়ারম্যান ড. শারমীন আখতার। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ