শিক্ষকদের ওপর হামলার পর কুবিতে ফের সিন্ডিকেট সভা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে আবারও সিন্ডিকেট সভা করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে, গত ১২ মার্চ সিন্ডিকেট সভা ডাকলেও এজেন্ডা পরিবর্তন করে ডিন নিয়োগ করেন উপাচার্য আবদুল মঈন। বুধবার (২৪ এপ্রিল) রাত ৯ ঘটিকায় এই সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। 

তবে এবারের জরুরি সিন্ডিকেটে উপাচার্য কার্যালয়ে শিক্ষকদের উপর হামলার ঘটনার তদন্ত কমিটি গঠন, দুই বছর আটকে থাকা শিক্ষকদের পদোন্নতি দিতে সভা আহ্বান, শিক্ষক সমিতির অন্যান্য দাবিসমূহ নিষ্পত্তির জন্য অধ্যাপক ড. সাদেকা হালিমকে দায়িত্ব প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। 

এছাড়াও সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে মাননীয় উপাচার্য, প্রো-ভাইস চ্যান্সেলর এবং ট্রেজারার মহোদয়গণ শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে অবহিত করবেন এবং পরবর্তী দিক নির্দেশনা চাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, উপাচার্য কার্যালয়ে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্ত পূর্ব প্রতিবেদন প্রদান করার জন্য ৪ সদস্য বিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করা হয়। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কমিটিতে রয়েছেন সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক মনোনীত প্রতিনিধি ও রেজিস্ট্রার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এছাড়া দুই বছরের অধিক আটকে থাকা অধ্যাপক গ্রেড-১ ও অধ্যাপক গ্রেড-২ পর্যায়ে উন্নীতকরণের জন্য আগামী ১৬ এপ্রিল সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

সর্বশেষ সংবাদ