রমজানে একাডেমিক-দাপ্তরিক সময়সূচীতে পরিবর্তন নজরুল বিশ্ববিদ্যালয়ের

রমজানে একাডেমিক-দাপ্তরিক সময়সূচীতে পরিবর্তন নজরুল বিশ্ববিদ্যালয়ের
রমজানে একাডেমিক-দাপ্তরিক সময়সূচীতে পরিবর্তন নজরুল বিশ্ববিদ্যালয়ের  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পবিত্র রমজান মাস উপলক্ষে সকাল নয়টা থেকে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত দাপ্তরিক ও একাডেমিক কার্যক্রমের সময়সূচি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেইসাথে বাস চলাচলের সময়সূচিও পরিবর্তন করেছে পরিবহন দপ্তর। 

সোমবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর ও পরিবহন প্রশাসক (ভারপ্রাপ্ত) ড. মো. আরিফুর রহমান স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সকাল ৯ টা হতে বেলা ৩টা ৩০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস ও ক্লাসসমূহ চলবে। এছাড়া প্রতিদিন বেলা ১টা ১৫ মিনিট হতে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

নিরাপত্তা প্রহরীগণ যথারীতি তিন শিফটে ডিউটি পালন করবে। এই আদেশ কার্যকর হবে আজ মঙ্গলবার (১২ মার্চ) পহেলা রমজান হতে।

এদিকে শিক্ষার্থীদের বাসসমূহ ময়মনসিংহের সড়ক ও জনপদ অফিসের সামনে হতে সকাল  ৮টা ৪৫ মিনিট হতে ৯ টা ৪৫ মিনিট, বিকাল ৫ টা ও সন্ধ্যা ৭ টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। আর ক্যাম্পাস থেকে দুপুর ১টা ৩৫ মিনিট, ২টা ৩০ মিনিট ও ৩ টা ৪৫ মিনিটে শহরের উদ্দেশ্য বাসগুলো নির্ধারিত রুটে চলাচল করবে।

এছাড়াও কেন্দ্রীয় লাইব্রেরী খোলা থাকা সাপেক্ষে শনিবার ছুটির দিনে একটি বড় বাস (সমন্বিত) সড়ক ও জনপদ অফিসের সামনে হতে সকাল ৯ টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দেবে এবং দুপুর ২.১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে বলে পরিবহন দপ্তরের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

আরও পড়ুন: নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তায় দ্রুত বিচারের আশ্বাস উপাচার্যের

এছাড়াও সরকার ঘোষিত সময়সূচির সাথে মিল রেখে সকাল ৯ টা হতে বেলা ৩.৩০ পর্যন্ত কেন্দ্রীয় লাইব্রেরীর পাঠকক্ষ খোলা থাকবে। আর শনিবার পূর্বের নিয়মেই দুপুর ২টা পর্যন্ত লাইব্রেরির কার্যক্রম চলবে বলে জানিয়েছেন গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) শেখ মো. জালাল উদ্দীন।


সর্বশেষ সংবাদ