অসহায়দের মাঝে মেরিটাইম ইউনিভার্সিটির শীতবস্ত্র বিতরণ

  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি (বিএসএমআরএমইউ) এর আয়োজনে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের হামিদ চরে স্থায়ী ক্যাম্পাস প্রকল্প সাইটের ৪০০ জন স্থানীয় গৃহহীন ও এতিমদের মাঝে এ শীতবস্ত্র প্রদান করা হয়।

মেরিটাইম ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস নির্মাণ প্রকল্পের জন্য চট্টগ্রামের হামিদ চরে ১০৬.৬ একর জমিতে কাজ চলছে। ইতোমধ্যে ক্যাম্পাসের স্থাপনা নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। ২০১৩ সালে প্রতিষ্ঠিত মেরিটাইম ইউনিভার্সিটি ২০১৫ সাল থেকে ঢাকার পল্লবীতে একটি অস্থায়ী ক্যাম্পাসে অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে ৪ টি ফ্যাকাল্টির অধীনে ৫টি স্নাতক প্রোগ্রাম চালু রয়েছে। এছাড়াও স্নাতকোত্তর ডিগ্রি ও বিভিন্ন শর্ট কোর্স পরিচালনা করে আসছে বিশ্ববিদ্যালয়টি।

বাংলাদেশের সমুদ্র জয়ের পরে মেরিটাইম সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিএসএমআরএমইউ।  ইতোমধ্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীরা মেরিটাইম সেক্টরে অবদান রাখা শুরু করেছে।


সর্বশেষ সংবাদ