ক্রিকেট-ফুটবল খেলাকে কেন্দ্র করে ইবিতে মারামারি, আহত ১৫

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফুটবল ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দু’গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এ ঘটনা ঘটে।

জানা যায়, একই মাঠের একপাশে জিওন, কবির ও বিজনসহ অন্যান্যরা ফুটবল খেলছিল। আরেক পাশে হাফিজ, তূর্য, রিয়াজসহ অন্যান্যরা ক্রিকেট খেলছিল। এক পর্যায়ে ক্রিকেট বল ফুটবল খেলার মধ্যে ঢুকলে। কবির তূর্যকে বারবার বল আসছে কেন জিজ্ঞেস করে। বাকবিতণ্ডার এক পর্যায়ে বিজন তূর্যকে আঘাত করে।

এরপর মারামারি শুরু হয়। পরে তূর্যদের বন্ধু জাকি, সিয়াম, মাফি, ধ্রুব, সাদিসহ কয়েকজন মাঠে যায়। এ সময় তারাও আহত হয়। এ ছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন। আহতদের তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়। এর মধ্যে একজন গুরুতর আহত হওয়ায় কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওমর ফারুক বলেন, এই ফুটবল অ্যাসোসিয়েশনে কমিটি বিলুপ্ত করা হোক। সেই সঙ্গে মাঠে ক্রিকেট বহিরাগত নিষিদ্ধ করা হোক।

আহত জ্যাকি বলেন, আমরা মাঠের একপাশে ছিলাম। ওরা আরেক পাশে ছিল। তারা এসে আমাদের মেরে আহত করে।

কর্তব্যরত চিকিৎসক খুরশিদা জাহান বলেন, আহত অবস্থায় কয়েকজন মেডিকেলে আসে। আহতদের প্রাথমিক চিকিৎসা নেওয়া হয়েছে। একজন গুরুতর হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমরা ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।


সর্বশেষ সংবাদ