বিনা ছুটিতে ফ্রান্সে, চাকরি হারালেন কুবি অফিস সহায়ক

বিনা ছুটিতে ফ্রান্সে, চাকরি হারালেন কুবি অফিস সহায়ক মনোয়ারা বেগম
বিনা ছুটিতে ফ্রান্সে, চাকরি হারালেন কুবি অফিস সহায়ক মনোয়ারা বেগম   © টিডিসি ফটো

ছুটি ছাড়াই ৭ মাস কর্মস্থলে অনুপস্থিত থাকায় চাকরি হারিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এস্টেট শাখার একজন অফিস সহায়ক। গত ফেব্রুয়ারি থেকে কর্মস্থলে অনুপস্থিত মনোয়ারা বেগম নামে ওই কর্মকর্তা কুমিল্লা দক্ষিণ জেলা যুব মহিলা লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে।

গত ৯ অক্টোবর ৮৯তম সিন্ডিকেট সভায় তাকে অপসারণের সিদ্ধান্ত হয় এবং সেই সিদ্ধান্ত অনুযায়ী গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর) একটি অফিস আদেশ জারি করে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। 

খোঁজ নিয়ে জানা যায়, গত ফেব্রুয়ারি থেকে মনোয়ারা বেগম ফ্রান্সে রয়েছেন। অনুপস্থিতিরি কারণ জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও তিনি এর কোনো জবাব দেননি। পরে বিশ্ববিদ্যালয়ের ৮৯তম সিন্ডিকেট সভায় তাকে অপসারণের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী জানান, দুই মাসের বেশি সময় অনুপস্থিত থাকলে তাঁকে পলায়ন হিসেবে গণ্য করা হয়। আমরা এ বিষয়ে জানতে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। পরবর্তীতে ৯ অক্টোবর সিন্ডিকেট সভায় অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার একটি অফিস আদেশ জারি করে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ