জেলহত্যা দিবসে কুবি ছাত্রলীগের শ্রদ্ধা 

জেলহত্যা দিবসে কুবি ছাত্রলীগের শ্রদ্ধা
জেলহত্যা দিবসে কুবি ছাত্রলীগের শ্রদ্ধা  © টিডিসি ফটো

জাতীয় জেলহত্যা দিবস উপলক্ষে শোক র‌্যালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের দুটি পক্ষ। শুক্রবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় এ কর্মসূচি পালন করেন তারা। 

এ সময় শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশী মেসবাহুল আলম শান্ত এবং ইসরাত জাহান জেরিনের নেতৃত্বে ইমাম হোসেন মাসুমসহ বিভিৃন্ন স্তরের নেতাকর্মীরা একটি পক্ষে উপস্থিত ছিলেন। র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত শোক সভা করে পক্ষটি। 

অন্যদিকে মমিন শুভ, মাহী হাসনাইন, নূরউদ্দিন হোসাইনের নেতৃত্বে র‍্যালির আয়োজন করে ছাত্রলীগের আরেকটি পক্ষ। এসময় বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন তারা। 

এ সময় নওয়াব ফয়জুন্নেসা চৌধুরাণী হলের সভাপতি ইসরাত জাহান জেরিন বলেন, আজকের দিনটি জাতিগতভাবে শোকের দিন। স্বাধীনতা বিরোধী ও বিএনপি-জামায়াতের রক্ত যাদের শরীরে বইয়ে বেড়াচ্ছে, তাদের বংশধরেরা বাংলার সন্ত্রাস-নৈরাজ্য চালাচ্ছে। তারা ১৯৭৫ সালের আজকের এই দিনে জাতীয় চার নেতাকে জেলখানায় নির্মমভাবে হত্যা করে জাতিকে নেতৃত্ব শূন্য করার একটা প্রচেষ্টা করেছিল। ভবিষ্যতে স্বাধীন বাংলার বুকে আর যেন এমন পাশবিক নির্যাতন চালাতে না পারে সেজন্য বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সোচ্চার ছিলো, সোচ্চার আছে এবং থাকবে।

ইমাম হোসেন মাসুম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে আগেই বাংলাদেশকে হত্যা করে ফেলেছে। এরপর ৩ নভেম্বর আমাদের আশার বাতি জাতীয় চার নেতাকে হত্যা করেছিল ঘাতকরা। আমরা সেই ঘাতকদের জানিয়ে দিতে চাই আমরা একাত্তরেও ছাড়ি নাই এখনো ছাড়বো না। এই ঘাতক দালালের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সোচ্চার আছে।


সর্বশেষ সংবাদ