বাজারে চাকরি নেই, এ কথাটি সত্য নয়: অধ্যাপক সৌমিত্র শেখর

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের যৌথ আয়োজনে ‘ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ারস এক্সামিনেশন (আইটিইই)’ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রোববার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, অনেকেই বলেন বাজারে চাকরি নেই, এ কথাটি সত্য নয়। মূলত সারা বিশ্বেই চাকরি আছে, সেটি হলো দক্ষ মানুষের চাকরি। বর্তমানে যে প্রতিযোগিতা তার পরিধি বিশ্বব্যাপী। এ গ্লোবাল রেঞ্জে প্রতিযোগিতা করতে হলে দক্ষতার কোনো বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান বলেন, বর্তমান সময়ে ইনফরমেশন সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ ইনফরমেশন ছাড়া পারফেক্ট ডিসিশন নেওয়া যায় না। এই ইনফরমেশন টেকনোলজি দিয়েই পণ্য তৈরি হয়, নতুন নতুন আইডিয়া তৈরি হয়। তাই আমাদের বিজ্ঞানের জ্ঞান ও নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখতে হবে। তবেই আমরা স্মার্ট নাগরিক হতে পারব। 

সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. শেখ সুজন আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান এবং রেজিস্ট্রার ড. মো. হুমায়ুন কবীর।


সর্বশেষ সংবাদ