বিএম কলেজ মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসে প্রীতি ভোজ

  © টিডিসি ফটো

ভারি বর্ষণে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসের সকল সড়ক ও মহাত্মা অশ্বিনী কুমার ( ডিগ্রী হল) ছাত্রাবাসের চারপাশে হাঁটু সমান পানি উঠে যাওয়াতে দূষিত পানি ও ময়লা আবর্জনা পারি দিয়ে খাবার খেতে যেতে নানান সমস্যা হচ্ছে শিক্ষার্থীদের। এমতবস্থায় শিক্ষার্থীদের জন্য একবেলা প্রীতি ভোজের আয়োজন করেন মহাত্মা অশ্বিনী কুমার (ডিগ্রী হল) ছাত্রাবাসের সিনিয়র ছাত্ররা। প্রীতি ভোজের আয়োজনে উপস্থিত ছিলেন ডিগ্রী হলের প্রধান তত্ত্বাবধয়ক, সহকারী অধ্যাপক এস এম আসাদুজ্জামান ও সহকারী হল সুপার মো মুস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (৮ আগস্ট ) রাতে ডিগ্রী হলের উপস্থিত সকল শিক্ষার্থীদের জন্য এক বেলা প্রীতি ভোজের আয়োজন করা হয়েছে এমনটাই দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ডিগ্রী হলের সাধারণ শিক্ষার্থী মোঃ শিপলু মোল্লা।
 
তিনি জানান , হলের চারো পাশের সড়ক গুলোতে পানি উঠে যাওয়াতে খাবার খেতে যেতে  নানান ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। এ ছাড়াও দেখা যায় ডিগ্রী হলের শিক্ষার্থীরা ডাইনিং এ খাবার খায় না, তারা বাহিরের অপরিষ্কার হোটেলে অস্বাস্থ্যকর খাবার খায়। শিক্ষার্থীদের  সাস্থসম্মত খাবার খেতে ডাইনিং মুখী করতে এমন প্রীতি ভোজের আয়োজন করা হয়েছে।

প্রীতি ভোজের আয়োজনে শিক্ষার্থীদের উদ্দেশে ডিগ্রী হলের তত্ত্বাবধয়ক, সহকারী অধ্যাপক এস এম আসাদুজ্জামান বলেন, বাহিরের অপরিষ্কার হোটেলে অস্বাস্থ্যকর খাবার খেলে তো তোমরা অসুস্থ হয়ে পরবে, অসুস্থ হয়ে গেলে পড়াশুনায় ব্যাপক পিছিয়ে যাবে।  পড়াশুনায় পিছিয়ে গেলে বিসিএস ক্যাডার হবে কিভাবে? বিসিএস ক্যাডার হতে হলে পড়াশুনায় পিছিয়ে থাকা যাবে না। প্রচুর পড়াশুনা করতে হবে। আমি প্রত্যাশা করি, ডিগ্রী হলের সকল শিক্ষার্থী এখানে থেকে বিসিএস ক্যাডার হয়ে বের হোক। সুস্থ থাকার জন্য সাস্থ্যসম্মত খাবার খাওয়া জরুরী। 

তিনি ডিগ্রী হলের সকল শিক্ষার্থীদের ডাইনিং মুখী হতে আহ্বান জানিয়ে বলেন, সমস্যা তোমাদের সমাধানের দায়িত্ব আমাদের। ডাইনিংয়ের যেকোনো সমস্যা আমাকে জানাবে। সমস্যা সমাধানে আমি সর্বোচ্চ চেষ্টা করবো ইনশা আল্লাহ।


সর্বশেষ সংবাদ