গুচ্ছের ‘ক’ ইউনিটের পরীক্ষায় অনুপস্থিত ৯ হাজার শিক্ষার্থী

ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষা  © টিডিসি ফটো

গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ২৭৫ জন। ২২ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত এ পরীক্ষায় মোট রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থী ছিল ১ লক্ষ ৬৬ হাজার ৯৩৩ জন। এদের মধ্যে উপস্থিত ছিল ১ লক্ষ ৫৭ হাজার ৬৫৮ জন।

শনিবার (২ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন। 

এর আগে শনিবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে বেল ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ‘ক’ ইউনিটের পরীক্ষা। প্রায় ১০ হাজার আসনের জন্য  ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন: ভর্তি পরীক্ষায় ফেল করেও বিশ্ববিদ্যালয়ে ভর্তি ৬৫ শিক্ষার্থী

জানা গেছে, ‘ক’ ইউনিটে বিশ্ববিদ্যালয়গুলোর আসন সংখ্যা ৯ হাজার ৮৭৫টি। ‘ক’ ইউনিটে আসন প্রতি লড়বে ১৭ জন ভর্তিচ্ছু। আগামী মঙ্গলবার (৬ জুন)  এই ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে।

ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষার্থীদের ওএমআর শিটগুলো আশা শুরু হয়েছে। আগামীকাল রবিবারের মধ্যে সব কেন্দ্র থেকে খাতাগুলো চলে আসবে। এরপর সেগুলো সফটওয়্যারের মাধ্যমে মূল্যায়ন শুরু হবে। আগামী বুধবারের মধ্যে ফল প্রকাশ করা হবে


সর্বশেষ সংবাদ