তিতুমীর কলেজে মেগা টেক ফেস্ট অনুষ্ঠিত

তিতুমীর কলেজে মেগা টেক ফেস্ট অনুষ্ঠিত
তিতুমীর কলেজে মেগা টেক ফেস্ট অনুষ্ঠিত  © টিডিসি ফটো

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আইটি বিষয়ে দক্ষতা অর্জনে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে টেক ম্যানিয়া ১.০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ জুন) সকাল ৯টায় কলেজের শহীদ বরকত মিলনায়তনে ফেস্টটি অনুষ্ঠিত হয়। তিতুমীর কলেজ আইটি সোসাইটি ফেস্টির আয়োজন করে। বিকেল ৫টায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক আয়োজনের মধ্যে দিয়ে আয়োজন সমাপ্ত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি বিভাগের সচিব মো. শামসুল আরেফিন বলেন, "তারুণ্যের শক্তি সবচেয়ে বেশি। স্মার্ট বাংলাদেশের ৪টি স্তম্ভ স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি ও  স্মার্ট গভর্নমেন্ট। এসব বিষয়ে ভালোভাবে জেনে বুঝে প্রতিনিয়ত কাজ করে যেতে হবে। আমরা যদি ট্যাক্স আদায় সঠিকভাবে করতে পারি পাশাপাশি দূর্নীতি থেকে মুক্ত থাকতে পারি তাহলে আমাদের অর্থনীতি অত্যন্ত শক্তিশালী হবে। আর অর্থনীতি যত বেশি শক্তিশালী হবে আমাদের সামগ্রিক উন্নয়ন তত বেশি করা যাবে। এর মধ্য দিয়েই স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব।"

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ডা: তানজিবা রহমান বলেন, "বিভিন্ন জায়গায় চাকরির সুযোগ তৈরি হচ্ছে, এখন আপনাদের মূল কাজ হবে কমিউনিকেশন স্কিল, বিজনেস স্কিল এবং উন্নত প্রযুক্তিতে ভালোভাবে জ্ঞান রাখা। আমাদের আত্মবিশ্বাসের জায়গায় শতভাগ নিশ্চিত থেকে একজন ভলো উদ্যেক্তা হতে হবে। সবাই শুধুমাত্র চাকরির পিছনে না ছুটে  নিজের মেধা খাটিয়ে নতুন কিছু করতে হবে।"

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা আক্তার বানু। তিনি বলেন, "আগামীর স্মার্ট বাংলাদেশ রূপান্তরে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। উন্নত প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে হবে। তিতুমীর কলেজের ছাত্ররা দেশ এবং দেশের বাইরে কৃতিত্বের সাথে সফলতা বয়ে আনছে। আশা করি আগামীতেও এই সাফল্যের ধার অব্যাহত থাকবে।"

এসময় আরও উপস্থিত ছিলেন, তিতুমীর কলেজ আইটি সোসাইটির উপদেষ্টা মো: সালাউদ্দিন, ইউআইল্যাব এর সিইও মোহাম্মদ শাহাদাত হোসেন, নিজের বলার মতো একটা গল্প'র সভাপতি (সাবেক তিতুমীরিয়ান) ইকবাল বাহার, লেখক ও আইটি সাংবাদিক রাহিতুল ইসলাম।

উল্লেখ্য, টেক ফেস্টে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।


সর্বশেষ সংবাদ