গুচ্ছ ভর্তি: ফেল করেও বশেমুরবিপ্রবিতে পড়ার সুযোগ পেলেন শিক্ষার্থী

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তিতে পাস নম্বর নির্ধারণ করা হয় ৩০। এর কম পেলে পরীক্ষার্থীরা ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবেন। তবে ফেল করা শিক্ষার্থীকে পোষ্য কোটায় ভর্তির অভিযোগ উঠেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিরুদ্ধে। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বশেমুরবিপ্রবিতে পোষ্য কোটায় ১৫ শিক্ষার্থীকে ভর্তি করা হয়। এর মধ্যে জাকারিয়া হোসেন নামে এক শিক্ষার্থী ২৯.৫ নম্বর পেয়ে ইতিহাস বিভাগে ভর্তি হয়েছেন। তিনি বশেমুরবিপ্রবি সামাজিক অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জুবাইদুর রহমানের ভাই বলে ভর্তি তথ্যে উল্লেখ করেছেন।

শিক্ষক জুবাইদুর রহমান বলেন, জাকারিয়া আমার ছোট ভাই। তাকে ভর্তির জন্য পোষ্য কোটায় আবেদন করেছিলাম। ভর্তি কমিটি সবকিছু বিবেচনায় নিয়ে জাকারিয়াকে ভর্তি নিয়েছে। 

বশেমুরবিপ্রবির ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি শাহাজাহান বলেন, আমরা পোষ্য কোটায় মোট ১৫ জনকে ভর্তি নিয়েছি। এর মধ্যে একজন ভর্তি পরীক্ষায় ২৯.৭৫ পেয়েছিল। তাকে ভর্তি করা হয়েছে। এ সিদ্ধান্ত আমার একার না। ভর্তি কমিটির সকলের সিদ্ধান্তে তাকে ভর্তি করা হয়েছে

তবে ভর্তি পরীক্ষায় অকৃতকার্য কোনো শিক্ষার্থীকে ভর্তি করা হয়নি বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব। তিনি বলেন, কোনো অনিয়ম হয়নি। অকৃতকার্যদেরও ভর্তি করা হয়নি।


সর্বশেষ সংবাদ