৭ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে ইবি ছাত্রলীগ

লোগো
লোগো  © ফাইল ফটো

দীর্ঘ প্রায় সাত বছর পর পূর্ণাঙ্গ হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের কমিটি। কমিটি পূর্ণাঙ্গ করতে কর্মীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করেছে ছাত্রলীগ। পূর্ণাঙ্গ কমিটির পর হল ও ফ্যাকাল্টি কমিটিও গঠন করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

বুধবার (২৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে রাজনৈতিক পরিচিতিসংবলিত জীবনবৃত্তান্ত শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ২ মে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে জমা দিতে হবে। জীবনবৃত্তান্তের সঙ্গে পাসপোর্ট সাইজের চার কপি ছবি, অধ্যায়নরত বিভাগের বিভাগীয় প্রধান কর্তৃক প্রত্যায়নপত্রের কপি, শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি, স্ব-স্ব ইউনিয়ন/ওয়ার্ড/উপজেলা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের প্রত্যয়নপত্রসহ  ক্রীয়া/ সামাজিক/ সাংস্কৃতিক বা অন্য কেন দক্ষতার সনদপত্র অবশ্যই যুক্ত করতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি হয়নি। আমরা পদ প্রত্যাশীদের কাছ থেকে সিভি আহ্বান করেছি।যাচাই-বাছাই করে অল্প সময়ের মধ্যে কমিটি দেয়ার জন্য কেন্দ্রে সুপারিশ করব। তিনি বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কমিটি পূর্ণাঙ্গ করা হবে। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃদের সঙ্গে সমন্বয় করে কমিটি করা হয়। এই সমন্বয়ের কারণে যদি কিছু সদস্য বাড়ানো বা কমাতে হয় সেটি করা হবে। আমি চাই ত্যাগী ও যোগ্য কর্মীরা কমিটিতে আসুক।

হল ও ফ্যাকাল্টি কমিটির বিষয়ে তিনি বলেন, পূর্ণাঙ্গ কমিটির পর পর্যায়ক্রমে সব কমিটি হবে। এই প্রক্রিয়া চলমান থাকবে।’

প্রসঙ্গত, ২০২২ সালের ৩১ জুলাই ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ২৪ সদস্যের ইবি শাখা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন। এর আগে ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি কমিটি ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ