রমজান নিয়ে কটূক্তি করে চট্টগ্রামে কলেজ অধ্যক্ষ বরখাস্ত

সেলিনা আক্তার শেলী
সেলিনা আক্তার শেলী  © সংগৃহীত

চট্টগ্রাম নগরের বন্দর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা আক্তার শেলীকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। ফেসবুকে রমজান মাস নিয়ে কটূক্তির অভিযোগে তাকে বরখাস্ত করা হয়। রবিবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) স্বাক্ষরিত চিঠিতে বরখাস্তের বিষয়টি জানানো হয়েছে।

এছাড়া পৃথক আরেক চিঠিতে কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মর্জিনা খানমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

বরখাস্তের চিঠিতে উল্লেখ করা হয়, রমজান মাসের আরবি উচ্চারণ নিয়ে ফেসবুকে কটাক্ষ করে অধ্যক্ষ সেলিনার দেওয়া পোস্টে অনেকে প্রতিবাদ ও প্রতিক্রিয়া জানিয়েছেন। ওই পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মুসলিম জনগোষ্ঠীর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

বন্দর এলাকায় প্রতিবাদ মিছিল-সমাবেশ আয়োজনসহ বিভিন্ন কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিয়েছে। তাঁর এ কার্যক্রম ডিজিটাল নিরাপত্তা আইন অনুযায়ী ফৌজদারি অপরাধ।

এ পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও হয়েছে। মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে তিনি সাময়িক বরখাস্ত থাকবেন। তবে বিধি অনুযায়ী বেতন-ভাতা পাবেন। যথাযথ কর্তৃপক্ষ অনুমোদিত এ আদেশ দ্রুত কার্যকর হবে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, সার্বিক বিষয় বিবেচনায় আপাতত অধ্যক্ষ সেলিনাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাকে কারণ দর্শিয়ে লিখিত জবাব চাওয়া হবে। গুরুত্বপূর্ণ পদে থেকে কেন তিনি এমন পোস্ট ফেসবুকে দিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ