ইডেন ছাত্রীদের মানসিক সুস্থতায় ফ্রি মেডিটেশন সেশন

ইডেন ছাত্রীদের মানসিক সুস্থতায় ফ্রি মেডিটেশন সেশন
ইডেন ছাত্রীদের মানসিক সুস্থতায় ফ্রি মেডিটেশন সেশন  © টিডিসি ফটো

ইডেন মহিলা কলেজ ছাত্রীদের মাসনিক সুস্থতায় ফ্রি মেডিটেশন সেশনের আয়োজন করা হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশনের পক্ষ থেকে এ সেশনের আয়োজন করেছে কলেজের বঙ্গমাতা হল ও জেবুন্নেছা হল। বৃহস্পতিবার (১৬ মার্চ) জেবুন্নেছা হলে বেলা আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ছাত্রীরা এ সেশনে অংশ নেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের এ ফ্রি সেশনে শিক্ষার্থীদের ভার্চুয়াল ভাইরাস, বঙ্গাসনসহ অনেক ধরনের এক্সারসাইজ সম্পর্কে ধারণা এবং মেডিটেশন করা হয়। সেশনে কোয়ান্টাম ফাউন্ডেশনের সেচ্ছাসেবীদের সঙ্গে হল সুপার ও হলের ছাত্রীরা উপস্থিত ছিলেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের সেচ্ছাসেবী রোবায়েত হোসেন বলেন, শারীরিক ও মানসিক সুস্থতার জন্য মেডিটেশন আমাদের সকল বয়সের মানুষের জন্য প্রয়োজন। বিশেষ করে শিক্ষার্থীদের জন্য এটা গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা যত মেডিটেশন করবে তত তারা নিজেদের আত্মনিয়ন্ত্রণ করতে পারবে। মস্তিষ্কের তথ্য ধারণ ক্ষমতা বৃদ্ধি পাবে,  স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করবে এবং মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে।

আরও পড়ুন: বাঙলা কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন ইডেন কলেজ

আরেক সেচ্ছাসেবী সোমা বলেন, মানুষের সেবা করার জন্যই ৩০ বছর ধরে কোয়ান্টাম কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা যাতে নিজেদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারে, আমাদের পরবর্তী প্রজন্মের দায়িত্ব নিতে পারে—এজন্য তাদের আত্মউপলব্ধির প্রয়োজন। মেডিটেশন বিষণ্নতা, চাপ এবং উদ্বেগের মতো সমস্যাগুলো মোকাবিলা করতে তাদের সাহায্য করবে।

জেবুন্নেছা হলের হল সুপার আকলিমা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হলের ছাত্রীদের সুবিধার কথা ভেবে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি আমাদের ছাত্রীদের মেডিটেশন সম্পর্কে এই সেশনটি উপকারে আসবে।


সর্বশেষ সংবাদ