ইবি ছাত্রী নির্যাতন: প্রতিবেদন দিয়েছে হল ও ছাত্রলীগের কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক নবীন ছাত্রী নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হল তদন্ত কমিটি প্রতিবেদন দিয়েছেন। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন কমিটির আহবায়ক ড. আহসানুল হক। 

তিনি বলেন, তদন্ত পর্যালোচনা শেষে সিলগালা করে হল কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। যা ব্যবস্থা নেওয়ার কর্তৃপক্ষ নেবে।

এদিকে রোববার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের করা তদন্ত কমিটিও প্রতিবেদন জমা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করে কমিটির সদস্য ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বনি আমিন বলেন, তদন্ত প্রতিবেদন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের কাছে জমা দিয়েছি। তারা কেন্দ্রে পাঠাবেন।

গত ১৫ ফেব্রুয়ারি অভিযুক্ত ও ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। এ আদেশের প্রেক্ষিতে তদন্ত পর্যালোনা শেষে প্রতিবেদন দাখিল করেছে তদন্ত কমিটি৷

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে রাত ১১টা থেকে রাত ৩টা পর্যন্ত নবীন এক ছাত্রীকে বিবস্ত্র করে মারধর ও শারীরিকভাবে নির্যাতন করা হয় বলে অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরার ও তার সহযোগীদের বিরুদ্ধে। নির্যাতনের পরের দিন ভয়ে ক্যাম্পাস থেকে চলে যান ভুক্তভোগী ছাত্রী।


সর্বশেষ সংবাদ