ইবির বাংলা বিভাগের পুনর্মিলনী ১১ মার্চ

পুনর্মিলনীর আহ্বায়ক কমিটির সংবাদ সম্মেলন
পুনর্মিলনীর আহ্বায়ক কমিটির সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

আগামী ১১ মার্চ  প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের পুনর্মিলনী । এ উপলক্ষে শিক্ষার্থীদের অনলাইনে ও অফলাইনে রেজিস্ট্রেশন চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিভাগটির সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুনর্মিলনীর আহ্বায়ক কমিটি। 

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুব মুর্শিদের সভাপতিত্বে পুনর্মিলনী অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক ড. সাইফুজ্জামান, বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শিদ, অধ্যাপক ড. হাবিবুর রহমান, অধ্যাপক ড. রেজাউল করিম, অধ্যাপক ড. রাশিদুজ্জামান, অধ্যাপক ড. তপন কুমার রায়, অধ্যাপক ড. ফৌজিয়া খাতুন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, বিভাগটিতে প্রথমবারের মতো অ্যালামনাইদের নিয়ে এত জমকালো আয়োজন হতে যাচ্ছে। এই আয়োজনে বিভাগটির সাবেক ও বর্তমানদের ৮০০ থেকে ১ হাজার শিক্ষার্থী অংশ নেবেন। পূনর্মিলনী উপলক্ষে আগামী ১০ মার্চ বিকেলে ক্যাম্পাসের বাংলা মঞ্চে পিঠা উৎসব অনুষ্ঠিত হবে। পরের দিন ১১ মার্চ দিনব্যাপী বিভিন্ন প্রোগ্রামসহ বিভাগটির অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠিত হবে। 

আরো পড়ুন: ৬ মাসের সেমিস্টার ৪ মাসে শেষ করছে জবির বিভাগগুলো

এছাড়া, পুনর্মিলনী অনুষ্ঠানের অংশ হিসেবে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিনব্যাপী আলোচনা সভা, শিক্ষার্থীদের স্মৃতিচারণ, নাটিকা, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীসহ বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বাংলা বিভাগ থেকে ৩৩টি ব্যাচে প্রায় ২৫০০ শিক্ষার্থী স্নাতক ও স্নাতোকত্তর সম্পন্ন করেছে। এই পর্যায়ে এসে আমাদের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা গুরুত্বপূর্ণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অ্যালামনাইরা প্রতিষ্ঠানে ও বিভাগের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখতে পারে। 

এসময় তারা আরো বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে সাবেক-বর্তমানদের যোগসূত্র গড়ে উঠবে। আমাদের এই আয়োজনের মূল উদ্দেশ্য অ্যালামনাই এসোসিয়েশন গঠন করা। আমরা চাই সকলের সহযোগিতায় সুন্দর ও সাফল্যমণ্ডিত একটা আয়োজন করতে।


সর্বশেষ সংবাদ