আমার রাজনৈতিক জীবনের উৎসই হলো জগন্নাথ: স্বরাষ্ট্রমন্ত্রী 

পুনর্মিলনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান
পুনর্মিলনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান   © টিডিসি ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমার রাজনৈতিক জীবনের উৎসই হলো জগন্নাথ। এখানেই আমার রাজনৈতিক জীবনের হাতেখড়ি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দেয়ালে দেয়ালে আমার স্মৃতিগুলো আজও ভেসে ওঠে। জগন্নাথ কলেজে যদি না পড়তাম তাহলে হয়ত আমার বীর মুক্তিযোদ্ধা, একজন নেতা এবং একজন মন্ত্রী হওয়ার সুযোগ হতো না। জগন্নাথে ভর্তি হওয়ার পর থেকেই আমার রাজনৈতিক গতি দুর্বার হয়।’

আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) একাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের পরেও আমরা কয়েক বছর অন্ধকারে নিমজ্জিত ছিলাম। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্যই শেখ হাসিনা ৭৫’ পরবর্তী সময়ে দেশে ফিরে হাল ধরেছেন। লড়াই সংগ্রাম করে দেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন। 

তিনি আরও বলেন, ‘সামনে জাতীয় নির্বাচন। জনগণ যাদের ভোট দেবেন তারাই নির্বাচিত হবেন। এটা একটা গণতান্ত্রিক প্রক্রিয়া। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই প্রক্রিয়াতেই বিশ্বাসী।

আরো পড়ুন: ঢাবি-মেডিকেলে সুযোগ হলেও পড়া হয়নি ইস্ট ওয়েস্টের স্বর্ণজয়ী সামিয়ার

একাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে ও একাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের  সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকতের সঞ্চালনার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। 

এছাড়া, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ গোলাম মোস্তফা, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.মোস্তফা কামালসহ  একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষকবৃন্দ, এলামনাইবৃন্দ এবং অন্যান্য বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা ।


সর্বশেষ সংবাদ