জবিতে নাচে গানে বসন্ত বন্দনা

জবিতে বসন্ত বরণ অনুষ্ঠান
জবিতে বসন্ত বরণ অনুষ্ঠান  © টিডিসি ফটো

শীতকে বিদায় জানিয়ে নাচে, গান ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। আজ বুধবার (১৫ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সংগীত বিভাগ, শান্ত চত্বরে নাট্যকলা বিভাগ ও শহীদ মিনার প্রাঙ্গনে বাংলা বিভাগের উদ্যোগে সকল শিক্ষক-শিক্ষার্থী দিনব্যাপী বসন্তকে বরন করে নেয়। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, বসন্ত মানেই তো রং, রঙের খেলা। তাই তো সর্বোচ্চ রংটুকু দিয়ে আমরা নিজেদেরকে সাজিয়ে উৎসবে মেতে উঠেছি। মেয়েরা সেজেছে বাসন্তী শাড়ির সঙ্গে হলুদ গাঁদা ফুল দিয়ে আর ছেলেরা সেজেছে বসন্তের আবির রাঙা পোশাকে। 

আরও পড়ুন: শিক্ষার্থী নির্যাতনে বেপরোয়া রাবি ছাত্রলীগ, রক্ষা পাচ্ছেন না শিক্ষকরাও

বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হিভা আনিকা বলেন, ক্যাম্পাসে আসার পর একটি মাত্র বসন্ত উৎসবে অংশগ্রহণ করতে পেরেছি। গত দুই বছর করোনার কারণে বসন্ত উৎসব না হওয়ায় এবারের বসন্ত উৎসব নিয়ে একটু বেশিই উচ্ছ্বাসিত ছিলাম।  

বাংলা বিভাগের অনুষ্ঠান উদ্বোধনে বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমরা বাঙালি, আমাদের দেশ ১২ মাসে ১৩ পার্বণের দেশ। অসাম্প্রদায়িকভাবে আমরা সব উৎসব উদযাপন করি। বেশ কয়েকটি বিভাগ এবার বসন্ত বরণ উৎসব উদযাপন করছে। গ্রামীণ পরিবেশের আদলে বসন্ত বরণ উৎসব দেখে খুবই ভাল লাগছে। বসন্তের ফুল ফোটার উৎসব হোক সবখানে। এতে করে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা দূর হবে সমাজ থেকে।


সর্বশেষ সংবাদ