ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন এক ছাত্রীকে রাতভর নির্যাতনের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি করেছে হল প্রশাসন। তাদের আগামী ৭ দিনের মধ্যে ঘটনার পূর্ণ তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক শামসুল আলম বলেন, উভয়ের লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় হল প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তাদের ৭ দিনের মধ্যে  তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত শনিবার (১১ ফেব্রুয়ারি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাত সাড়ে ১১টা থেকে রাত প্রায় তিনটা পর্যন্ত তাকে শারীরিক নির্যাতন করা হয় বলে অভিযোগ করেচেন ভুক্তভোগী ছাত্রী। তিনি ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী। র‌্যাগিংয়ের সময় অভিযুক্ত ছাত্রলীগ নেত্রীরা তাকে মারধর ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করে রাখে বলে অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন: ইবির হলে ছাত্রীকে বিবস্ত্র করে রাতভর নির্যাতন ছাত্রলীগের, ভিডিও ধারণ

পরদিন সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ভয় পেয়ে হল ছেড়ে বাসায় চলে যান ওই ছাত্রী। র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দপ্তর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

চার সদস্য বিশিষ্ট কমিটিতে হলের আবাসিক শিক্ষক ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আহসানুল হককে আহ্বায়ক ও হলের সহকারী রেজিস্ট্রার আব্দুর রাজ্জাককে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন- হলের আবাসিক শিক্ষক হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক ইসরাত জাহান এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক  মৌমিতা আক্তার।


সর্বশেষ সংবাদ