বিদ্যার পাশাপাশি সংস্কৃতি চর্চায় গুরুত্ব দিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন
তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন  © টিডিসি ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের চিন্তা মননে আরও সমৃদ্ধ হতে হবে। খেলাধুলা চর্চায় মনোনিবেশ করে সৃজনশীলতার বিকাশ ঘটাতে হবে। সর্বোপরি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যেতে হবে শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি ) দুপুরে কলেজের মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, খেলাধুলায় যত মনোযোগ দেওয়া যাবে, মাদকসহ নানা অপকর্ম থেকে তাতোই দূরে থাকা যাবে। স্মার্ট বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন স্বপ্ন। এই স্বপ্ন পূরণে সম্মিলিতভাবে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। 

এ সময় সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম বলেন, খেলাধুলা না করলে নিছক বিদ্যা অনুশীলনে যৌবনের উদ্যোগ ও শক্তির অপচয় হবে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ বাড়াতে হবে। সবাই মিলে একটি সুন্দর সমাজ গড়ে তুলতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা আক্তার চৌধুরী, আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর ড. মালেকা বিলকিস, ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল, সাংবাদিক সমিতির সভাপতি সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক রাব্বি হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ৭ ও ৮ ফেব্রুয়ারি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে আজ পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। পুরষ্কার বিতরণীর পাশাপাশি এই দিন ডিপার্টমেন্ট ভিত্তিক র‌্যাম্প শো এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কাজ করা হয়।


সর্বশেষ সংবাদ