চট্টগ্রামে শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় আহত ৩০

বাস-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ
বাস-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ  © সংগৃহীত

চট্টগ্রামে নেত্রকোণা সরকারি কলেজের শিক্ষা সফরের বাসের সাথে একটি কভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৩০জন। শুক্রবার (৩ ফেব্রিয়ারি) ভোরে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতরা সবাই রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী।

দোহাজারি হাইওয়ে পুলিশের ওসি মোহাম্মদ হোসেন জানান, নেত্রকোণা থেকে কক্সবাজারে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি কভার্ড ভ্যানের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান উদ্ধারকর্মীরা।

ওই বাসের যাত্রী রাজু জানান, শিক্ষা সফরে সেন্টমার্টিনে যাওয়ার জন্য নেত্রকোণা থেকে ভাড়া করা ওই বাস নিয়ে তারা রওনা হন। ভোর ৬টার দিকে লোহাগাড়ায় এস বাসটি দুর্ঘটনায় পড়ে জানিয়ে তিনি বলেন, বাসটি দ্রুত গতিতে চালাচ্ছিলেন চালক। একটি বাসকে ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা কভার্ড ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

দুর্ঘটনায় বাসে থাকা দুই শিক্ষকের অবস্থা আশঙ্কাজনক বলে জানান রাজু।

আরও পড়ুন: ৫০০ ছাত্রীর মাঝে পরীক্ষা দিতে গিয়ে হলেই জ্ঞান হারাল ছাত্র

আরেক শিক্ষার্থী এনায়েত জানান, শিক্ষক-শিক্ষার্থীসহ তারা মোট ৫৭ জন ছিলেন বাসে। যাদের মধ্যে পাঁচ জন শিক্ষক ও তিন জন ছাত্রী।

তিনি বলেন, আমি পেছনের আসনে ঘুমিয়ে ছিলাম। দুর্ঘটনার একটু আগে আমার ঘুম ভেঙেছিল। আমাদের বাসটি দ্রুতগতিতে ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা কভার্ড ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

শিক্ষার্থীরা আরও জানান, এখন তাদেরকে সেখান থেকে তারা নেত্রকোণা ফিরে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।


সর্বশেষ সংবাদ